বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

নিজেদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চিন্তা করে ফেসবুকে পোস্ট দিতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৭, ১৭ জুলাই ২০২১

আপডেট: ০৫:৩৮, ১৭ জুলাই ২০২১

Google News
নিজেদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চিন্তা করে ফেসবুকে পোস্ট দিতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী

সোশ্যাল মিডিয়া বর্তমানে একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন নিজেদেরকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে শিশু ও তরুদের চিন্তা ভাবনা  করে ফেসবুকে পোস্ট দিতে হবে।

প্রতিমন্ত্রী আজ শুক্রবার ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) উদ্যোগে শিশুদের জন্ আয়োজিত অনলাইন প্রতিভা পুরস্কার প্রতিযোগিতা ২০২১ এর সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন আমাদের দেশে ইন্টারনেট ব্যবহার দিন দিন বাড়ছে। বর্তমানে ইন্টারনেট আমাদের মৌলিক চাহিদায় রূপান্তর হয়েছে। তিনি শিশু -কিশোরদের ইন্টারনেটে নিরাপদ রাখতে অভিভাবক এবং শিক্ষকদের আরো বেশি সচেতন হবার আহ্বান জানান। 

নিজ সন্তান ইন্টারনেটে কি করছে তা দেখার দ্বায়িত্ব অভিভাবকদের উল্লেখ করে তিনি বলেন ক্লাসে শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতন করতে শিক্ষকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

ইন্টারনেট ব্যবহারে আমরা এখন সব কিছু ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসা সম্ভব হয়েছে বলে জানান তিনি। শিক্ষার্থীরা বাসায় থেকে অনলাইনে মুক্তপাঠের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। এছাড়া স্বাস্থ্যখাতেও খুব সহজেই ইন্টারনেটের সুবিধা নিয়ে করোনাকালীন সেবা প্রদান করছে।

ঈদুল আযহা উপলক্ষে অনলাইন গরুর হাটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে লক্ষ লক্ষ পশু বিক্রয় হচ্ছে। ইন্টারনেটকে সকলের নিকট পৌছে দেবার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের পরামর্শে আইসিটি বিভাগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন আজকের এই আয়োজনের মাধ্যমে আরো শিশু কিশোর গন আরোবেশি সচেতন হবেন।

প্রতিমন্ত্রী  শিশুদের এমন একটি আয়োজনে জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। এসময় তিনি শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারের বিষয়টি জোর দিয়ে সব সময় সতর্ক থাকারও পরামর্শ দেন। 

সমাপনী অনুষ্ঠানে সারাদেশর;৬৪ জেলা থেকে অংশ নেওয়া শিশু এবং তরুণদের মধ‌্যে থেকে ১৪৫ জন জুম অনলাইনে যোগদান করেন। অনুষ্ঠানের শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ কারী বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের