বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

পুলিশের সাবেক আইজি এ ওয়াই বি আই সিদ্দিকী আর নেই

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:১০, ১৮ জুলাই ২০২১

Google News
পুলিশের সাবেক আইজি এ ওয়াই বি আই সিদ্দিকী আর নেই

এ ওয়াই বি আই সিদ্দিকী

বাংলাদেশ  পুলিশের সাবেক মহা পরিদর্শক (আইজি) এ ওয়াই বি আই সিদ্দিকী আর নেই। শনিবার দিবাগত রাত ১ টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। পুলিশ সদর দফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পুলিশের সাবেক এই আইজি ক্যান্সারে ভুগছিলেন।

এ ওয়াই বি আই সিদ্দিকী মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে ছাড়াও অসংখ্য আত্মীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম এ ওয়াই বি আই সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন পুলিশের বর্তমান আইজি ড. বেনজীর আহমেদ। 

পুলিশ সদর দফতরের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়- রোববার সকাল সাড়ে দশটার সময় রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই শিরু মিয়া মিলনায়তনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশের আইজি বেনজীর আহমেদ সহ সাবেক ও বর্তমান ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এরপর মরহুমের কফিনে শ্রদ্ধা জানান পুলিশের আইজি বেনজীর আহমেদ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মুহাম্মদ শফিকুল ইসলাম এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতারা।

নামাজে জানাজা শেষে পুলিশের ব্যবস্থাপনায় মরহুমের কফিন তার জন্মস্থান চট্টগ্রামের সীতাকুণ্ডে পাঠানো হয়েছে। সেখানে বাদ আসর দক্ষিণ রহমতনগর মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করার কথা।

উল্লেখ্য যে, ১৯৫৪ সালে চট্টগ্রামের সীতাকুণ্ডে জন্মগ্রহণ করেন এ ওয়াই বি আই সিদ্দিকী।

১৯৭০ সালে তিনি এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। ১৯৯৮ সালের ২৭ সেপ্টেম্বর থেকে ২০০০ সালের ৭ জুন অবধি আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পুলিশ থেকে অবসরের পর তিনি পানি সম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের সচিব এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৪ সালে সরকারি চাকরি থেকে তিনি অবসরে যান।

 

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের