বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

সেন্টমার্টিন রক্ষায় উদ্যোগ নেয়ায় বাংলাদেশকে অভিনন্দন ডিক্যাপ্রিওর

প্রকাশিত: ২০:০৫, ২২ জানুয়ারি ২০২২

আপডেট: ০৩:২৪, ২৩ জানুয়ারি ২০২২

Google News
সেন্টমার্টিন রক্ষায় উদ্যোগ নেয়ায় বাংলাদেশকে অভিনন্দন ডিক্যাপ্রিওর

সেন্ট মার্টিন দ্বীপের চারপাশে সুরক্ষিত সামুদ্রিক এলাকা গড়ে তোলার উদ্যোগ নেওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন হলিউডের অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। গতকাল শুক্রবার টুইটারে তাঁর ভেরিফায়েড অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে এই অভিনন্দন বার্তা দিয়েছেন তিনি।

শুক্রবার (২১ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নিজের অফিসিয়াল টুইটারে ডিকাপ্রিও লিখেছেন, 'সেন্টমার্টিন দ্বীপের চারপাশে গড়ে ওঠা সুরক্ষিত সামুদ্রিক অঞ্চলের জন্য বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী ও এনজিওগুলোকে অভিনন্দন। জীববৈচিত্র্যময় একটি অসাধারণ পরিমণ্ডলকে রক্ষা করবে এই প্রবাল প্রাচীর এবং এটা বাংলাদেশের সামুদ্রিক প্রাণীদের একমাত্র প্রাকৃতিক আবাসস্থল। '

সম্প্রতি বাংলাদেশ সরকার সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য সেন্টমার্টিন দ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরের প্রায় ১ হাজার ৭৪৩ বর্গকিলোমিটার এলাকাকে 'সেন্টমার্টিন সামুদ্রিক সুরক্ষিত অঞ্চল' হিসেবে ঘোষণা করেছে। এর ফলে জাহাজের অনিয়ন্ত্রিত চলাচল, অতিরিক্ত মাছ ধরা, বর্জ্য ও রাসায়নিক পদার্থের ডাম্পিং এবং প্রবাল প্রাচীর ও জীববৈচিত্র্যের জন্য ক্ষতিকর সবকিছু রোধ করা হবে।  এ কারণেই বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানিয়েছেন 'টাইটানিক' অভিনেতা।

৪৭ বছর বয়সী এই আমেরিকান তারকা অভিনেতা নিজেকে অভিনেতার বাইরে পরিচয় দেন 'পরিবেশবাদী' হিসেবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি যত পোস্ট দেন তার বেশিরভাগজুড়েই থাকে জলবায়ু-সম্পর্কিত খবরাখবর। এবারই প্রথম তার টুইটে উঠে এলো বাংলাদেশ ।

রেডিওটুডে নিউজ/এসজেএন/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের