শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

খুলনা বিভাগে কোভিডে ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ০২:৩০, ২৪ জুলাই ২০২১

Google News
খুলনা বিভাগে কোভিডে ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় কোভিডে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে শুক্রবার দুপুর ১২টার মধ্যে মারা যান তারা। এ সময় ৩৬১ জনের কোভিড শনাক্ত হয়েছে। ১ হাজার ৯৩টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত ৩৩ দশমিক শূন্য ৩ শতাংশ। সুস্থ হয়েছেন ৯৮০ জন।

শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. ফেরদৌসী আক্তার এ তথ্য জানিয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক বলেন, খুলনা বিভাগে বৃহস্পতিবার ৪০ জনের মৃত্যু এবং ২১৩ জনের কোভিড শনাক্ত হয়েছিল। অর্থাৎ বৃহস্পতিবারের চেয়ে মৃত্যু কমেছে। তবে শনাক্তের সংখ্যা বেড়েছে। আর নমুনা পরীক্ষা বাড়ার পাশাপাশি বেড়েছে শনাক্তের হার। খুলনা জেলায় শনাক্তের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাবে ৭৮৩ জন, জিন এক্সপার্টে ১১ এবং র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ২৯৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। আগের ২৪ ঘণ্টার চেয়ে ১৫১টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ২২ দশমিক ৬১ শতাংশ।

বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ১১৫ জন। সুস্থতার হার ৬৯ শতাংশ। কোভিড রোগী রয়েছেন ২৪ হাজার ৩২৭ জন। এরমধ্যে হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯৮৪ জন। বাকিরা বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ফেরদৌসী বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনায় সর্বোচ্চ ১৩৯ জন রয়েছেন। এছাড়া ঝিনাইদহে ৭৩ জন, কুষ্টিয়ায় ৫৭, নড়াইলে ২২ জন, যশোরে ২১ জন, মাগুরায় ১৮ জন, চুয়াডাঙ্গায় ১৬ জন, মেহেরপুরে ৬ জন এবং সাতক্ষীরায় ৯ জনের কোভিড শনাক্ত হয়েছে। এ সময় বাগেরহাটের কোনো নমুনা পরীক্ষা না হওয়ায় সেখানে করোনা শনাক্ত হয়নি।

এই পর্যন্ত বিভাগে খুলনা জেলায় কোভিডে সর্বোচ্চ ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়ায় ৪৬৫ জনের। এ ছাড়া যশোরে ২৯৯ জন, ঝিনাইদহে ১৭৯, চুয়াডাঙ্গায় ১৪৯, মেহেরপুরে ১২০, বাগেরহাটে ১১৩, নড়াইলে ৮৩, সাতক্ষীরায় ৮২ ও মাগুরায় ৫৪ জন মারা গেছেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের