শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

২০১৯-২০ সালের শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণীজন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:২০, ২১ সেপ্টেম্বর ২০২২

২০১৯-২০ সালের শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণীজন

২০১৯ ও ২০২০ সালের ‌‘শিল্পকলা পদক’ পাচ্ছেন ২০ গুণী ব্যক্তিত্ব। নাটক, সঙ্গীত, নৃত্য,আবৃত্তি, চিত্রকর্মসহ শিল্পের বিভিন্ন শাখায় বিশেষ অবদান রাখায় এ পদক প্রদান করা হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ পদক হস্তান্তর করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ‘শিল্পকলা পদক-২০১৯ ও ২০২০’ নিয়ে জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ তথ্য জানান।

তিনি বলেন, করোনা মহামারির কারণে শিল্পকলা পদকের অনুষ্ঠান স্থগিত থাকায় ২০১৯ ও ২০২০ সালের পদক একসঙ্গে দেওয়া হবে। ২০১৯ সালে ১০ জন ও ২০২০ সালে ১০ জনসহ মোট ২০ জনকে এ পদক দেওয়া হবে।

পদক প্রদানের জন্য তালিকাভুক্ত ১২টি ক্ষেত্র রয়েছে- কণ্ঠসঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্যকলা, নাট্যকলা, চারুকলা, আবৃত্তি, ফটোগ্রাফি, যাত্রাশিল্প, চলচ্চিত্র ও লোকসংস্কৃতি, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন/সংগঠক এবং সৃজনশীল সাংস্কৃতিক গবেষক। তালিকাভুক্ত ক্ষেত্র হতে নির্বাচিত ১০টি ক্ষেত্রে প্রতিবছর শিল্পকলা পদক দেওয়া হয়। মনোনীত ব্যক্তি/ব্যক্তির প্রত্যেককে স্বর্ণপদক, সনদপত্র এবং নগদ এক লাখ টাকার চেক দেওয়া হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের