বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে ভারত ভ্রমণের শর্ত প্রত্যাহার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ০০:২৩, ১৭ আগস্ট ২০২১

আপডেট: ০২:৫৭, ১৭ আগস্ট ২০২১

Google News
স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে ভারত ভ্রমণের শর্ত প্রত্যাহার

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে ভারতে যাবার শর্ত অবশেষে প্রত্যাহার করা হয়েছে। এতদসংক্রান্ত একটি আদেশ গত ১৩ আগস্ট বেনাপোল ইমিগ্রেশনে এসে পৌঁছেছে।

গতরাতে বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবীব বিষয়টি নিশ্চিত করেছেন। করোনাকালিন বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতগামী পাসপোর্ট যাত্রীদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ছাড়পত্র নিয়ে বাংলাদেশি যাত্রিদের ভারতে চিকিৎসার জন্য অনুমতি দেয়া হতো।

সম্প্রতি ভারতীয় দুতাবাস বাংলাদেশি যাত্রীদের জন্য ভারতীয় ভিসা অফিস খুলে দেয়ায় ভারত ভ্রমণের ওপর আরোপিত শর্ত প্রত্যাহার করা হয়েছে বলে বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা গেছে।

ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে প্রত্যায়নপত্র প্রদানের শর্ত তুলে নেয়ায় বেনাপাল দিয়ে ভারতগামী যাত্রীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে শর্তানুযায়ী ভারত ভ্রমণের ৭২ ঘন্টার মধ্যে প্রত্যেক যাত্রীকে কোভিড-১৯ নেগেটিভ সনদ অবশ্যই ইমিগ্রেশন কতৃর্পক্ষের নিকট প্রদান করতে হবে।

ভারত থেকে দেশে ফেরার সময় দুতাবাস থেকে ছাড়পত্র আনতে হবে। শর্তানুযায়ী ভারত ফেরত যাত্রীদের মধ্যে যাদের দুটি টিকা নেয়া আছে তাদেরকে দেশে ফিরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে যারা একটি টিকা গ্রহন করেছেন তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের