শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

দেশ রাজনীতিবিদরা পরিচালনা করছেন না: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:১৮, ২৫ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২৩:৫০, ২৫ সেপ্টেম্বর ২০২১

Google News
দেশ রাজনীতিবিদরা পরিচালনা করছেন না: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

দেশ রাজনীতিবিদরা পরিচালনা করছেন না, একজনকে সামনে রেখে সব ধরনের গণবিরোধী কাজ করিয়ে নেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বার্ষিক সাধারণ সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার মূল চেতনা ধ্বংস করেছে। দেশ এখন এক ভয়াবহ দুঃসময় অতিবাহিত করছে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন গঠনে আইন করতে চায় সরকার। কিন্তু আইন করবে কে? তারা সবাই তো আওয়ামী লীগ এবং বিনা ভোটের এমপি। সব সাংবিধানিক সংস্থা দলীয়করণ করে ফেলেছে।

মির্জা ফখরুল বলেন, সরকার সু-পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে। নিজেদের মতো সংবিধানও পরিবর্তন করেছে। ব্যক্তি সুরক্ষা আইনের নামে গণমাধ্যম ও বাক স্বাধীনতা হরণের কৌশল নিয়েছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, আপনারা জানেন এ আওয়ামী লীগই ৭২-৭৫-এ চারটি সংবাদ মাধ্যম ছাড়া সব সংবাদমাধ্যম নিষিদ্ধ করেছিল। সংবাদ মাধ্যমকে পুরোপুরি দলীয়করণ করা হয়েছিল। আমি ধন্যবাদ জানাই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে, যিনি স্বৈরাচার এরশাদের হাত থেকে একটি গণতন্ত্র ব্যবস্থা ফিরিয়ে দিতে সক্ষম হয়েছিলেন, আমাদের বাক ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা উন্মুক্ত করে দিয়েছিলেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, ফ্যাসিবাদের সঙ্গে মুক্ত গণতন্ত্র ও মুক্ত গণমাধ্যম কখনও একসঙ্গে যায় না। ফ্যাসিবাদ মানেই হলো ভয়ভীতি, ত্রাস সৃষ্টি করে মানুষের অধিকার কেড়ে নেওয়া। গুম, খুন ও নির্যাতনের মাধ্যমে অস্ত্রের মুখে টিকে থাকা। যে কৌশল আজ আওয়ামী লীগ বেছে নিয়েছে।

সভায় ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সবুজ, বর্তমান সভাপতি ইলিয়াস খান, ডিইউজের সাবেক সভাপতি বাকের হোসেন, বর্তমান সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

রেডিওটুডে নিউজ/জেএফ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের