শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

দেশ এখন দারিদ্র ও ক্ষুধামুক্ত হয়েছে: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:০১, ২৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০০:২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১

Google News
দেশ এখন দারিদ্র ও ক্ষুধামুক্ত হয়েছে: তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। দেশ এখন দারিদ্র ও ক্ষুধামুক্ত হয়েছে। এ নেতৃত্ব অব্যাহত থাকলে দেশ উন্নত হতে বেশি সময় লাগবে না।”

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোকচিত্র অ্যালবাম- এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, “দেশের মানুষ এখন আর ক্ষুধার্ত থাকে না। ক্ষুধার জন্য এখন আর সন্ধ্যার পর বাসি খাবার চেয়ে ডাক শোনা যায় না। দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রেও দেশ বহুদূর এগিয়েছে। ৪১ থেকে ২০ শতাংশে নেমে এসেছে। এখন সহজে খালি পায়ে মানুষ দেখা যায় না।”

দেশ বদলে গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না। আকাশ থেকে চট্টগ্রাম শহরও চেনা যায় না, আজ থেকে ২০ বছর আগে ঢাকার রাস্তায় যারা রিকশা চালাতেন বেশিরভাগের পায়ে স্যান্ডেল ছিল না। এখন খালি পায়ে মানুষ দেখা যায় না, ছেঁড়া কাপড়-চোপড় পরা মানুষ দেখা যায় না।”

তিনি আরও বলেন, “এ বদলে যাওয়া কোনো জাদুর কারণে হয়নি। এটি হয়েছে শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের কারণে। বিধাতার কাছে আমার প্রার্থনা, শেখ হাসিনা অব্যাহতভাবে এ দেশকে নেতৃত্ব দিয়ে যাক। আমরা যেন তার শতবর্ষ উদযাপন করতে পারি।”

প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের