বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে, রোগ নির্ণয় সম্ভব হচ্ছে না

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:০২, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ২৩:০৩, ২৭ নভেম্বর ২০২১

Google News
খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে, রোগ নির্ণয় সম্ভব হচ্ছে না

সংগৃহীত ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, এখন তার জীবন হুমকিতে রয়েছে। দেশের টেকনোলজি দিয়ে তার সঠিক রোগ নির্ণয় সম্ভব হচ্ছে না। তাই বার বার তাকে বিদেশে এডভান্স সেন্টারে চিকিৎসার জন্য নিতে বলছেন চিকিৎসকরা। 

শনিবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ ডা. সামসুল আলম খান মিলনের ৩১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার যে অসুখ তা প্রধানত পরিপাকতন্ত্রের। কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে- এটাকে বের করার জন্য আমাদের দেশের শ্রেষ্ঠ ডাক্তাররা গত কয়েকদিন ধরে বিভিন্ন রকম কাজ করেছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা আর এগুতে পারছেন না। কারণ সেই ধরনের টেকনোলজি দেশে নেই। যে টেকনোলজি দিয়ে সেখানে পৌঁছাতে পারেন। যে কারণে চিকিৎসকরা বার বার বলছেন, দেশনেত্রীকে একটি এডভান্স সেন্টারে নেওয়া দরকার। যেখানে এ ডিভাইসগুলো আছে, টেকনোলজি আছে, যেখানে গেলে তার সঠিক যে রোগ সেই রোগের জায়গাটা তারা ধরতে পারবেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র আর খালেদা জিয়াকে আলাদা করা যাবে না। খালেদা জিয়ার মুক্তি, তার চিকিৎসা, তার বেঁচে থাকা এ জাতির কাছে খুবই জরুরি। এ সরকার দীর্ঘকাল থেকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে রাজনীতি থেকে সরিয়ে ফেলার জন্য, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার কাজ করছে। বাংলাদেশকে সুপরিকল্পিকভাবে একটি ফ্যাসিস্ট এটা শুরু হয়েছে ওয়ান ইলেভেন থেকে। সেই চক্রান্তের কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মৃত্যুরপ্রহর গুনছেন বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের