বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

শাবিপ্রবি উপাচার্য পদত্যাগ না করলে সরকার পতনের আন্দোলনের হুশিয়ারী

ইমদাদুল আজাদ, ঢাবি

প্রকাশিত: ০৫:১৪, ২১ জানুয়ারি ২০২২

Google News
শাবিপ্রবি উপাচার্য পদত্যাগ না করলে সরকার পতনের আন্দোলনের হুশিয়ারী

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিকে ‘শিক্ষার্থীদের প্রাণের দাবি’ বলে উল্লেখ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান। 

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ না করলে জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রসমাজকে সাথে নিয়ে সরকারের পদত্যাগের দাবিতে সারা দেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবে বলে এই প্রতিবাদ সমাবেশ থেকে হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। সমাবেশের আগে ছাত্রদল নেতাকর্মীরা ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। এতে ছাত্রদলের কয়েক’শ নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে ফজলুর রহমান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বর্তমান অবৈধ সরকারের হাতে বহু নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। আমরা এখন দেখলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে। শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে ও তাঁদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।’

ফজলুর রহমান আরও বলেন, ‘আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহার এবং উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবি জানাচ্ছি। শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ শিক্ষার্থীদের প্রাণের দাবি। 

তিনি বলেন, ‘ওই উপাচার্য পদত্যাগ না করলে জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে উপাচার্য নয়, সরকারের পদত্যাগের দাবিতে সারাদেশে উত্তাল আন্দোলন গড়ে গড়ে তুলবে।’

সমাবেশে বক্তব্য দেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ, ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ অন্যান্যরা।জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান সমাবেশ সঞ্চালনা করেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের