শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:২৩, ২৩ জানুয়ারি ২০২২

Google News
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

ছবি: সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থার জন্য শিক্ষামন্ত্রী দীপু মনির পদত্যাগ করা উচিৎ বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের বীর উত্তম মেজর হায়দার মিলনায়তনে মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ কর্তৃক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শাবিপ্রবির ছাত্ররা আন্দোলন করছে, ভার্সিটির ভিসি পুলিশ দিয়ে ছাত্রদের মেরেছে। এটাই যথেষ্ট উনি আজকেই পদত্যাগ করে
ছাত্রদের বলবেন আমার ভুল হয়েছিল এজন্য তাকে ক্ষমা চাওয়া উচিত। পুলিশ দিয়ে কেন তাদেরকে পেটানো হবে? ভিসির অপরাধ কি আছে সেটা আমি দেখতে চাই না। শুধু পুলিশ দিয়ে ওদেরকে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত। 

ডা. জাফরুল্লাহ আরও বলেন, আমি মনে করি শিক্ষা মন্ত্রীর পদত্যাগ করা উচিত। কারণ শিক্ষামন্ত্রী তাদেরকে ডেকে পাঠাচ্ছেন। শিক্ষামন্ত্রীর উচিত তাদের কাছে গিয়ে মীমাংসা করে দেয়া।

আজ মাওলানা ভাসানী থাকলে এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হতো না। এইসব ব্যাপারে আমরা কথা বলতে পারছি না সব জায়গায় বাঁধা। সরকারের জবাবদিহিতা নাই। জনগনের মুখের কথা একমাত্র মওলানা ভাসানী আমাদের শিখিয়ে গেছেন। কিন্তু তাকে আমরা ভুলেগেছি। আজকে সরকারীভাবে ভাসানী জন্ম ও মৃত্যু দিবস পালন হয়না পত্র পত্রিকায় ও সেভাবে উল্লেখ নাই।

রাষ্ট্রীয়ভাবে মাওলানা ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী পালনের আহ্বায়ক জানিয়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসু ভিপি নুরুলহক নুর বলেন, দেশের বিদ্যমান সংকট উত্তরণে তত্ত্বাবধায়ক বা জাতীয় সরকার যে নামেই হোক দু-এক বছরের জন্য একটা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের