শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধের ১৫০ মিটার ধস, এলাকাবাসীর মধ্যে আতঙ্ক

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০২:৫৪, ১ জুলাই ২০২১

আপডেট: ০৪:৩৩, ১ জুলাই ২০২১

Google News
সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধের ১৫০ মিটার ধস, এলাকাবাসীর মধ্যে আতঙ্ক

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধে ধস; ছবি: রেডিও টুডে

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধের ১৫০ মিটার যমুনা নদীতে ধসে যাওয়ায় সিরাজগঞ্জ শহরবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া টানা বর্ষণ আর যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে হঠাৎ করেই এই বাঁধে ধস শুরু হয়।

ধস ঠেকাতে পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ও ব্লক ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রনে আনতে কাজ করছে। আরো কিছু অংশে ধস নামতে পারে এজন্য লাল কাপড় উড়িয়ে সতর্কতা জারি করা হয়েছে।

বাঁধের কোন স্থানে আর যেন ধস না নামে এজন্য প্রতি নিয়ত নদীর তলদেশে সার্ভে করা হচ্ছে। জেলার ৮০ কিলোমিটার নদী পথ ধস ঠেকাতে পানি উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই বাঁধের ১৫০ মিটার নদীগর্ভে বিলীন হয়েছে। 

ভিডিও দেখতে "এখানে" ক্লিক করুন

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) উত্তর-পশ্চিঞ্চলের প্রধান প্রকৌশলী এ.কে.এম  শফিকুল হক আজ বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢালের কারনে যমুনা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। পানির তীব্র স্রোতে ঘূর্ণাবতের সৃষ্টি হয়ে বাঁধে হঠাৎ করে আঘাত আনে এতে ধসে পড়ে শহর রক্ষা বাঁধের কিছু অংশ।

তিনি জানান, পানি উন্নয়ন বোর্ডের পূর্ব প্রস্তুতি থাকায় ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যে কারনে ভাঙ্গনের পরিধি বাড়েনি। নদীর তলদেশে প্রতিনিয়ত সার্ভে করা হচ্ছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের