বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

জয়পুরহাটে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর: গ্রেপ্তার ১

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৬, ২৬ সেপ্টেম্বর ২০২১

Google News
জয়পুরহাটে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর: গ্রেপ্তার ১

ছবি: জয়পুরহাট প্রতিনিধি, রেডিও টুডে

জয়পুরহাটে সদর উপজেলার শুকতাহার গ্রামের পূর্বপাড়া সার্বজনীন এবং বারোয়ারী মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ শামছুল আলম ওরফে লালবাবু (৩৪) নামের এক জনকে গ্রেফতার করেছে।

লালবাবুর বাড়ি জয়পুরহাট সদরের ধুলাতর মন্ডলপাড়া গ্রামে। শুক্রবার দিবাগত গভীর রাতে প্রতিমা ভাঙচুরের এ ঘটনা ঘটে। জয়পুরহাট সদর থানার ওসি তদন্ত হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

পুলিশ ও এলাকাবাসি জানায়,আসন্ন দূর্গাপূজা উপলক্ষে জয়পুরহাট সদর উপজেলার শুকতাহার গ্রামের পূর্বপাড়া সার্বজনীন এবং বারোয়ারী মন্দিরে পৃথকভাবে প্রতিমা তৈরির কাজ চলছিল। সেখানে বেশ কয়েকটি প্রতিমা তৈরির কাজ সম্পন্নও হয়। শুক্রবার গভীর রাতে কে বা কারা ওই দুটি মন্দিরের কয়েকটি প্রতিমা ভাঙচুর করে পালিয়ে যায়। 

প্রতিমা ভাঙচুরের বিষয়টি জানাজানির পর শনিবার জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহমেদ ভুঞা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি আরিফুর রহমান রকেট এবং বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। প্রতিমা ভাঙচুরের ঘটনায় ওই গ্রামের বীরেন্দ্রনাথ শিকদার বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করেন। 

জয়পুরহাট জেলার পুলিশ সুপার মাছুম আহমেদ ভুঞা বলেন, "খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ইতোমধ্যেই প্রতিমা ভাঙচুরের ঘটনায় প্রধান আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়, এমন কোন কাজ কাউকেই করতে দেওয়া হবে না। বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিশ্চিত করা হবে"।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের