শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুনে ৫ শ্রমিকের মৃুত্যু

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:১০, ১৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৩:১৬, ১৫ ডিসেম্বর ২০২১

Google News
বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুনে ৫ শ্রমিকের মৃুত্যু

ফাইল ছবি

বগুড়ার সান্তাহারে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নওগাঁ-তিলোকপুর সড়কের হবির মোড় এলাকার এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। পরে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

নওগাঁ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ কে এম মুরশেদ নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাতটি ইউনিট প্রায় দুইঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন এখনও সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আসেনি।

স্থানীয়রা জানান, প্লাস্টিক কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রী তৈরি হতো। প্রতিদিনের মতো শ্রমিকরা সকাল থেকে সেখানে কাজ করছিল। হঠাৎ করেই কারখানার এক কর্নারে আগুনের সূত্রপাত হলে শ্রমিকরা ভয়ে বেরিয়ে যায়। পরে ফায়ার সার্ভিস নওগাঁ, আত্রাই, রানীনগর, আদমদীঘি ও দুপচাচিয়ার সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।

কারখানার মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্ট বলেন, সকাল থেকেই কারখানায় কাজ করছিল। কীভাবে আগুনের সূত্রপাত তা বলতে পারছি না। সংবাদ পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাই প্লেট সামগ্রী তৈরী করা হতো। আগুনে কারখানার কাঁচামাল পুড়ে ছাই হয়েছে। প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ কে এম মুরশেদ বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষতির পরিমাণ বলা যাবে।

বগুড়া ফায়ার সার্ভিসের এডি আব্দুল মালেক বলেন, কারখানার ভেতর থেকে দগ্ধ হয়ে মারা যাওয়া পাঁচ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি।

রেডিওটুডে নিউজ/এমএস/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের