শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৭, ১৯ জুন ২০২১

আপডেট: ০২:০৭, ৪ জুলাই ২০২১

Google News
ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান (ফাইল ছবি)

ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান তার সঙ্গীদের নিয়ে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

শুক্রবার (১৮ জুন)  বিকেলে এক সংবাদ সম্মেলনে রংপুর ডিবির উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন এ কথা জানিয়েছেন।

আট দিন নিখোঁজ থাকার পর শুক্রবার রংপুরে তার শ্বশুর বাড়িতে আসেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। এরপর তাকে রংপুর ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ত্ব-হাসহ সঙ্গীদের জিজ্ঞাসাবাদে দেশ বা রাষ্ট্রবিরোধী কিংবা ষড়যন্ত্রমূলক কোনো উদ্দেশ্য সম্পর্কে এখন পর্যন্ত জানা যায়নি। ত্ব-হা ব্যক্তিগত সমস্যার কারণে আত্মগোপনে ছিলেন। তিনি এ বিষয়ে তার সঙ্গীদের বুঝিয়ে আত্মগোপনে যান।

আবু মারুফ জানান, গত ১০ জুন বৃহস্পতিবার রংপুর থেকে প্রাইভেটকার ভাড়া করে ঢাকার পথে রওনা হন আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ আব্দুল মুহিত, ফিরোজ আলম ও গাড়িচালক আমির উদ্দিন। পরে তারা ঢাকার গাবতলীতে পৌঁছালে ত্ব-হার ব্যক্তিগত সমস্যার কারণে সেখান থেকে গাইবান্ধার ত্রিমোহনীতে চলে যান। সেখানে তার পূর্ব পরিচিত বন্ধু সিয়ামের বাড়িতে অবস্থান করেন। এ সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, ফিরোজ আলম ও গাড়িচালক আমির উদ্দিনও ছিলেন। 

তিনি আরও বলেন, ওই বাড়িতে অবস্থানকালে ত্ব-হার ইচ্ছাতেই সবাই তাদের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রাখেন। কিছুদিন এভাবে আত্নগোপনে থাকার সিদ্ধান্ত নেন। মূলত পারিবারিক ও ব্যক্তিগত বিভিন্ন সমস্যার কারণে ত্ব-হা আত্মগোপনে থাকতে চান বলে সঙ্গীদের জানান এবং মোবাইল ফোন বন্ধ রাখতে বলেন। তার কথায় রাজি হয়ে বাকিরাও স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন।

উপ-পুলিশ কমিশনার বলেন, ত্ব-হা আমাদেরকে তার ব্যক্তিগত কিছু সমস্যার কথা জানিয়েছেন। আমরা তার কথাগুলো যাচাই-বাছাই করছি। আমরা তাকে রংপুর কোতয়ালী থানায় সোপর্দ করব। এই মুহূর্তে তার ব্যক্তিগত বিষয়গুলো মুখে আনতে চাই না। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের