শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য শোভাযাত্রা

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৯, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৪১, ২০ অক্টোবর ২০২১

Google News
চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য শোভাযাত্রা

ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য শোভাযাত্রা

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে বুধবার লাখো মানুষের অংশগ্রহণ অনুষ্ঠিত হয়েছে জশনে জুলুছ নামের বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে হামদ-নাত দরুদ আর পবিত্র কোরআন তেলওয়াতে মুখরিত ছিলো বন্দর নগরী চট্টগ্রাম।

১৯৭৪ সাল থেকে এই জুলুসের আয়োজন হয়ে আসছে, যাতে অংশগ্রহণ করে আনজুমান ট্রাষ্ট, গাউছিয়া কমিটিসহ আরও অনেক সংগঠন। জুলুসের প্রবর্তন করেন পাকিস্তানের স্বনামধন্য পীর আল্লামা তাহের শাহ। প্রতি বছরই তিনি এই জুলুছের নেতৃত্ব দিলেও এবার প্রথমবারের মতো জুলুসে নেতৃত্ব দিয়েছেন হজরতুল আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ।

সকাল পৌনে ৯টায় নগরের মুরাদপুর আলমগীর খানকাহ্-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে বের হয় পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবীর (স.) জশনে জুলুস। জুলুসকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে নগরজুড়ে। জুলুসের পতাকা, ব্যানার, পোস্টার, ফেস্টুন, তোরণে সেজেছে নগরের মোড়, সড়কদ্বীপ ও সড়ক বিভাজক।

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা সংলগ্ন সড়ক হয়ে বিবিরহাট, মুরাদপুর, ২ নম্বর গেট ঘুরে পুনরায় মুরাদপুর বিবিরহাট প্রদক্ষিণ করে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন জুলুস ময়দানে ফিরে আসে জুলুসটি। এরপর মাহফিল শুরু হয়। সব শেষে করোনামুক্তি ও বিশ্বশান্তির জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

প্রতিবছরের মতো এবারও জুলুসের শৃঙ্খলা রক্ষায় ভোর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি আনজুমান সিকিউরিটি ফোর্স, গাউসিয়া কমিটি বাংলাদেশসহ বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এসি (বায়েজিদ) মো. শাহ আলম বলেন, জুলুসকে ঘিরে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত আছেন।

আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন বলেন, দেশ, জাতির উন্নতি, বিশ্ব শান্তি ও করোনামুক্তির জন্য দোয়া করা হয় জুলুসের মোনাজাতে।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের