বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ঈদে গ্রামে যাওয়ার ভোগান্তি কমাবে উবার ইন্টারসিটি সার্ভিস

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ২৬ জুন ২০২২

Google News
ঈদে গ্রামে যাওয়ার ভোগান্তি কমাবে উবার ইন্টারসিটি সার্ভিস

ঈদ-উল-আযহা খুব দ্রুতই এগিয়ে আসছে। এর মধ্যেই অনেকে বাড়ি যাওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তবে আমরা সবাই জানি ঈদের আগে যানবাহনের চাপ স্বল্পতার কারণে শহরের বাইরে যাওয়া নিয়ে অনেককেই সমস্যায় পড়তে হয়। উবার ইন্টারসিটি আপনার জন্য একটি যথাযথ সমাধান হতে পারে।

উবার ইন্টারসিটি সার্ভিসটি আপনাকে এক শর থেকে অন্য শহরে যাতায়াতের সুযোগ করে দেয়। এই ঈদে বাড়িতে যাওয়ার সময় এমন ঝামেলা থেকে নিজেকে মুক্ত রাখতে আপনি বেছে নিতে পারেন সাশ্রয়ী, সুবিধাজনক নিরাপদ উবার ইন্টারসিটি। একটি বাটনের মাধ্যমেই আপনি পাচ্ছেন কম খরচে শহরের বাইরে যাওয়ার নির্ভরযোগ্য একটি মাধ্যম। এই সার্ভিসে আপনি উবারের গাড়িটি ১২ ঘণ্টা পর্যন্ত নিজের সাথে রাখার সুযোগ পাবেন।   

উবার ইন্টারসিটি আপনাকে ২৪x সেবা দিতে প্রস্তুত। শেষ মুহূর্তে করা যেকোনো পরিকল্পনাকে বাস্তব করে তুলতেও এক্ষেত্রে কোনো বাধা নেই। ঢাকা মহানগর থেকে পিক-আপ করার পর দেশের ৮টি বিভাগের প্রতিটিতেই এই সেবা পাওয়া যাবে।

ব্যাংকার আফনান তার স্ত্রী সুমি ঈদ-উল-আযহা নিয়ে খুবই আনন্দিত। বন্ধু পরিবারের সদস্যদের সাথে শহরের বাইরে যাওয়ার কথা চিন্তা করছিলেন আফনান। সুমি তাকে উবার ইন্টারসিটির কথা জানালেন। তার মতে, এটি নিরাপদ সুবিধাজনক। কারণ, বড় ছোট দুই ধরনের দল নিয়েই এতে ভ্রমণ করা সম্ভব।

আফনান বলেন, পরিবারের সাথে বেড়াতে যাওয়ার জন্য নিজের গাড়ি থাকাটা এখন আর জরুরি নয়। গাড়ি পার্ক করার ঝামেলা গ্যাস স্টেশনের লম্বা লাইন কেউই পছন্দ করে না। শহরের বাইরে কোথাও যেতে হলে আমি সবসময় উবার ডেকে নিই।

সুমি বলেন, “এবার ঈদে বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য আমি আমার বাবা-মা স্বশুর-শাশুড়িকেও আমন্ত্রণ জানিয়েছি। দীর্ঘ ট্রিপের জন্য উবার ইন্টারসিটি চমৎকার।”     

নিরাপত্তা স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে প্রতিটি ইন্টারসিটি ট্রিপে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়। যেমন, চালক যাত্রী উভয়ের জন্য ইন্টারঅ্যাক্টিভ গো অনলাইন চেকলিস্ট, চালক যাত্রী উভয়ের জন্য বাধ্যতামূলক ফেসমাস্ক, আপডেটেড ট্রিপ পরবর্তী ফিডব্যাকের সুবিধা এবং একটি ক্যান্সেলেশন পলিসি। উবার ব্যবহারের সময় প্রত্যেককে নিরাপদে রাখাই এই নতুন ফিচারগুলোর উদ্দেশ্য।

উবার ইন্টারসিটি শুধু আপনাকে পরিবারের সাথে ভ্রমণের সুযোগই দেয় না, কিন্তু একইসাথে তা ড্রাইভার পার্টনারদের জীবিকা অর্জনের সুবিধাও দেয়। এই ঈদে বাড়িতে যাওয়ার ব্যাপারে দুশ্চিন্তাটা ছেড়ে দিন উবারের ওপর।      

উবার ইন্টারসিটি যেভাবে কাজ করে:

উবার অ্যাপ চালু করুন, ঢাকা শহরের বাইরে আপনার গন্তব্য নির্ধারণ করুন। এখন আপনার স্ক্রিনে উবার ইন্টারসিটি অপশনটি দেখা যাবে।

সব ঠিকঠাক থাকলে রিকোয়েস্ট ট্যাপ করুন।

ইন্টারসিটি রাইডে ১১জন পর্যন্ত যাতায়াত করতে পারবেন।

যদি কোনো টোল বা পার্কিং চার্জ থাকে, তা নগদ পরিশোধ করতে হবে (এটি ভাড়ায় অন্তর্ভুক্ত নয়)

১২ ঘণ্টা পর্যন্ত উবারের গাড়ি আপনার সাথে রাখতে পারবেন।

বেরিয়ে পড়ুন আপনার গন্তব্যের দিকে!

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের