বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

মনের চাপ ও উদ্বেগ কমাতে এলো স্মার্ট গগলস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৭, ২৯ সেপ্টেম্বর ২০২২

Google News
মনের চাপ ও উদ্বেগ কমাতে এলো স্মার্ট গগলস

সংগৃহিত ছবি

অনেক সময় একটানা কাজ করার পর অথবা মানসিক উদ্বেগ কমাতে আমরা চোখ বন্ধ রেখে বিশ্রাম করি। এতে করে মাথা ও চোখ কিছুটা হালকা বোধ হয়। এছাড়া চোখের চারপাশে হালকা ম্যাসাজ করে থাকেন কেউ কেউ। ফলে স্নায়ু বিশ্রাম পায় এবং বেশ আরাম বোধ হয়। তবে এবার চোখের স্নায়ুকে স্বয়ংক্রিয়ভাবে বিশ্রাম দেবার জন্য চলে এসেছে  চোখের স্মার্ট গগলস। মনের চাপ ও উদ্বেগ কমাতে পারে যুক্তরাষ্ট্রভিত্তিক থেরাবডির তৈরি এই স্মার্ট গগলসটি।

আইটি ভাইব্রেটর সম্পন্ন এই গগলসটি স্মার্ট সেন্স প্রযুক্তিনিভর। এটির ওজনও অনেকটাই কম। এই গগলসটি পরার পর স্বয়ংক্রিয়ভাবে চোখের পাশাপাশি কম্পনের মাধ্যমে কপালের বিভিন্ন অংশ ম্যাসাজ করতে থাকে। ফলে ওই অংশের স্নায়ু আস্তে আস্তে শিথিল হওয়ার সাথে সাথে মনের চাপ ও উদ্বেগ কমে যায়। এছাড়া রক্ত চাপ কমিয়ে ভালো ভাবে বিশ্রাম করা যায় অল্প সময়ে। 

যাদের ঘুমের সমস্যা রয়েছে তারা এই গগলসটি ব্যবহার করে এই সমস্যা থেকে রক্ষা পেতে পারেন। গগলসের শরীরেই সুইচের সেটআপ থাকায় সহজে কার্যক্রম নিয়ন্ত্রণ করা যায়। তাই ব্যবহারকারীদের কাজের গতি কম বা বেশি করতে গগলসটি চোখ থেকে খোলা লাগবেনা। এটি চোখে পরেই সব করা যাবে। জানা গেছে, এটির বর্তমান বাজারমূল্য ১৯৯ মার্কিন ডলার।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের