মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

টেসলার তৈরি গাড়ি এবার চলবে পানিতে!

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৩৯, ৩ অক্টোবর ২০২২

Google News
টেসলার তৈরি গাড়ি এবার চলবে পানিতে!

টেসলার তৈরি গাড়ি

এবার পানিতে চলবে গাড়ি। মার্কিন ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলা তৈরি করেছে এমন গাড়ি। বিশ্বের শীর্ষ ধনী টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটারে জানিয়েছেন, ফিউচারিস্টিক লুকিং সাইবার ট্রাক স্থলপথে চলার পাশাপাশি পানিপথেও প্রয়োজনে চলতে পারবে।

ইলন মাস্ক বলেন, পানিরোধ ব্যবস্থা থাকার ফলে সাইবার ট্রাক গাড়িটি এভাবে চলতে সক্ষম। অর্থাৎ স্বল্প সময়ের জন্য গাড়িটি ভেসে থাকতে পারবে বলেই পানিতে চলা সম্ভব।

এই গাড়ি তৈরির পিছনে উদ্দ্যেশ্য কি তাও জানিয়েছেন এই শীর্ষ ধনী। টেক্সাসের বোকা চিকাতে অবস্থিত স্পেসএক্স থেকে স্টারবেস হয়ে প্যাডের আইল্যান্ড দক্ষিণে যেতে পার হতে হয় একটি চ্যানেল। ওখানে যেতে সমস্যা হয়। এই সমস্যা ভবিষ্যতে যেন না হয় সেজন্যই এই গাড়ি তৈরি করা হয়েছে। এমনটাই তিনি জানিয়েছেন। 

টেসলা জানিয়েছে, ট্রাকের চেয়েও বেশি শক্তিশালী এই গাড়িটি। এটি স্পোর্টস কারের থেকেও বেশি পারফরম্যান্স দেবে। মাস্ক চলতি বছরের শুরুতেই জানিয়েছিলেন, চারটি মোটরের ভ্যারিয়েন্ট থাকবে এই সাইবার ট্রাকে। প্রতিটি চাকায় থাকবে আলাদা টর্ক কন্ট্রোল। 

উল্লেখ্য, ২০২২ সালের শেষের দিকে গাড়িটি উৎপাদন হবে বলা হলেও ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিক পর্যন্ত সময় লেগে যেতে পারে বলে এখন বলা হচ্ছে। ২০১৯ সালে সাইবার ট্রাকের প্রথম ঝলক দেখিয়েছিল টেসলা। মূলত তখনই এই গাড়ি উৎপাদনের কথা জানানো হয়েছিল।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের