বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

মাতৃত্বকালীন ছুটিতেই চাকরি থেকে অব্যাহতি দিলেন মেটা কর্তৃপক্ষ

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৩, ১১ নভেম্বর ২০২২

আপডেট: ১৭:১৩, ১১ নভেম্বর ২০২২

Google News
মাতৃত্বকালীন ছুটিতেই চাকরি থেকে অব্যাহতি দিলেন মেটা কর্তৃপক্ষ

সদ্য জাত সন্তান কোলে ভারতীয় বংশোদ্ভূত অন্বেকা পটেল

মাঝরাতে সদ্য ভূমিষ্ঠ সন্তানকে খাওয়াতে উঠেই চোখে পড়ল অফিসের মেল। সেখানে স্পষ্ট করেই জানানো হয়েছে যে, মাতৃকালীন ছুটিতে থাকাকালীন তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ভোর সাড়ে পাঁচটার দিকে মেটার দপ্তর থেকে এই মেইলটি আসে বলে জানান সমাজমাধ্যমে, ভারতীয় বংশধ্ভূত অন্বেকা পটেল।

বছর দুয়েক আগে করোনার অতিমারি পর্বে একরকম জোর করেই মেটা কর্তৃপক্ষ তাকে চাকরিতে নিয়োগ দিয়েছিলেন। এই সময়ে কর্মীর সংখ্যা প্রায় ৯০ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। গতকাল দপ্তরের তরফ থেকে ঘোষণা করা হয় যে, মেটা সংস্থা তাদের নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হওয়ায় এই ব্যবস্থা নেয়া হয়েছে।

জানা গেছে, মাত্র কয়েক মাসের সদ্য জাত সন্তানকে নিয়েও সময় বাঁচিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছিলেন অন্নেকা। মাতৃকালীন ছুটির অনুমতি পাওয়ার পরে বাড়ি থেকে কাজ করে যাচ্ছিলেন তিনি। মাতৃত্বের পর এমনিতেই অনেক রকম সমস্যার সম্মুখীন হতে হয় নারীদের। তারপর আবার এইরকম একটি খবর মাথায় যেন আকাশ ভেঙে পড়ার মত অবস্থা।

সদ্য নিয়োগপ্রাপ্ত ভারত থেকে কানাডায় পা রাখায় হিমাংশু ভি- ও একই পরিস্থিতির শিকার হয়েছেন। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, 'মেটা সংস্থায় নিযুক্ত হওয়ার দুদিনের মাথায় আমার পথচলা শেষ হয়ে গেল।'

মেটা সংস্থা এ পর্যন্ত ১৩ শতাংশ কর্মী ইতিমধ্যে ছাটাই করে ফেলেছে। পাশাপাশি টুইটারও তাদের কর্মীসংখ্যা প্রায় ৫০ শতাংশ ছাটাই করেছে ইতিমধ্যে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের