শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

যেসব পরিবর্তন আনল জিমেইল আপডেট

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৫, ১২ নভেম্বর ২০২২

Google News
যেসব পরিবর্তন আনল জিমেইল আপডেট

ফাইল ছবি

বর্তমান সময়ে নতুন ইন্টারফেস ব্যবহার শুরু করেছেন জি-মেইলে ইউজাররা । গুগল তার ই-মেইল সার্ভিস জি-মেইলের নতুন ডিজাইন টি গ্রাহকদের সামনে উপস্থাপন করেছিলেন চলতি বছরের শুরুতে।

প্ল্যাটফর্মটিতে আপডেট করা হয়েছে এবং নকশার পরিবর্তন করা হয়েছে।  তবে নতুন এ আপডেটের মূল উদ্দেশ্য ছিল জি-মেইলের সকল সার্ভিসগুলোকে একত্রিত করা। এর মাধ্যমে গ্রাহকদের এই জিমেইল প্ল্যাটফর্মটির ব্যবহারের এক নতুন অভিজ্ঞতা আসবে। সম্প্রতি ব্লগ পোস্ট এর মাধ্যমে সার্চ ইঞ্জিন গুগোল এই বিষয়ে সকলকে জানিয়েছে, জি-মেইল ব্যবহারকারীদের এবার নতুন জি-মেইল লেআউট ব্যবহার করতে হবে বাধ্যতামূলকভাবে।

তবে এক্ষেত্রে ব্যবহারকারীদের জন্য জন্য থাকছে না কোনো সুযোগ। কোন ব্যবহারকারীর যদি আপডেট এই ডিজাইনটি পছন্দ না হয় তবে তারা জি-মেইলের আগে সংস্করণে ফিরে যেতে পারবে না। বর্তমানে এই অ্যাক্সেসটির এর কোন বিকল্প নেই।

জি-মেইলের এই আপডেট ডিজাইনের অ্যাডজাস্টমেন্ট এর কারনে ইউজারদের সেট করে নিতে হবে কি কি প্লাটফর্ম তারা দেখতে চান। এমনকি ব্যবহারকারীরা তাদের ডিজাইনটি পার্সোনালাইজও করে নেয়ার সুযোগ পাবেন।

ব্যবহারকারীদের চ্যাট কিংবা অনলি জি-মেইল বা জি-মেইল ব্যবহারে বিকল্প রয়েছে। বিজনেস প্লাস এন্টারপ্রাইজ এসেন্সিয়াল এর পাশাপাশি বিজনেস স্টান্ডার্ড, বিজনেস প্ল্যান, ফ্রন্টলাইন এবং অলাভজনক সংস্থাগুলোর গ্রাহকেরা এই নতুন আপডেটের ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছেন গুগল সংস্থা।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের