শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

২০২৩ সালে হোয়াটসঅ্যাপে আগত নতুন পরিবর্তন সমূহ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:১২, ৩ জানুয়ারি ২০২৩

Google News
২০২৩ সালে হোয়াটসঅ্যাপে আগত নতুন পরিবর্তন সমূহ

ফাইল ছবি

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে সর্বাধিক ব্যবহৃত এবং সর্বাধিক জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে হোয়াটসঅ্যাপ। যেকোনো দেশের মানুষ যে কোন প্রান্ত থেকে এই অ্যাপের সুবিধা ভোগ করে থাকে। তাই এই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা তুলনামূলকভাবে অনেক বেশি। আর ব্যবহারকারীদের প্রতিনিয়ত আনন্দ এবং উপভোগ দেওয়ার জন্য প্ল্যাটফর্মটি নিয়ে আসে প্রত্যেক সময়ের আপডেট।

ঠিক তেমনি ২০২২ এর শেষ হওয়ার পর ২০২৩ সালে এই প্লাটফর্মটিতে আসছে নতুন কিছু আপডেট।

চলুন তাহলে দেরি না করে জেনে আসা যাক প্ল্যাটফর্মটিতে নতুন কি কি পরিবর্তন ঘটতে চলেছে ২০২৩ সালে :

১. হোয়াটস্যাপ মূলত ব্যবহারকারীদের আরো বেশি নিরাপত্তা বৃদ্ধির জন্য নতুন ফিচার নিয়ে আসছে। এখন থেকে চ্যাট বক্সে ব্লার করে রাখতে পারবে সকল ব্যবহারকারীরা। যে মেসেজটি ব্যবহারকারী পড়তে যান সেটার উপরে ক্লিক করলেই শুধুমাত্র সেই মেসেজটি পাওয়া যাবে অন্য কোন মেসেজ করা যাবে না।

২. ২০২৩ সাল থেকে প্লাটফর্মের চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না। শুধু তাই নয় প্রেরকের অনুমতি ছাড়া লুকিয়ে কোন ছবি, ভিডিও তাদের স্ক্রিনশট নিতে পারবে না কেউ। নতুন এই ফিচারটি পৌঁছে যাবে সব দেশের হোয়াটস্যাপ অ্যান্ড্রোইড ব্যবহারকারীদের কাছে ২০২৩ সালের শুরুর দিকে।

৩. হোয়াটসঅ্যাপে পরিবর্তন আনা বিভিন্ন ফিচারগুলোর মধ্যে আরেকটি নতুন ফিচার হল 'ডিলিট ফর মি' আন্ডু করার অপশন। অনেক সময় দেখা যায় ভুল করে ডিলিট ফর এভরিওয়ান না দিয়ে ডিলিট ফর মি দিয়ে ফেলেন তাহলে পড়তে হয় বিভিন্ন ঝামেলায়। এই ঝামেলা হতে মুক্ত করার জন্য প্ল্যাটফর্মটি নতুন এই ফিচার আবিষ্কার করেছে। ২০২৩ সালের শুরুর দিকেই ডিলিট ফর মি আন্ডু করার অপশনটি যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের