বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

বাজারে আসতে চলেছে অত্যাধুনিক প্রযুক্তির বাইক এবং গাড়ি 

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫২, ৪ জানুয়ারি ২০২৩

Google News
বাজারে আসতে চলেছে অত্যাধুনিক প্রযুক্তির বাইক এবং গাড়ি 

ফাইল ছবি

যানজটে আটকে থাকাটা খুব স্বাভাবিক ব্যাপার। বিশ্বের সব শহরেই প্রায় একই চিত্র দেখা যায়। এই যানজট থেকে মুক্তি পেতে বহু আগে থেকেই শুরু হয়েছে উড়ন্ত বাইক এবং গাড়ি নির্মাণের কাজ। তবে বর্তমানে কিছু কিছু সংস্থা নিয়ে এসেছে তাদের অত্যাধুনিক প্রযুক্তির এসব বাইক এবং গাড়ি সমূহ।

বহু আগেই কাজ শুরু হলেও এবার বর্তমানে জার্মানের সংস্থা ফক্সওয়াগন মোটর আনছে উড়ন্ত চার চাকার গাড়ি। এমন একটি খবর বছরের শুরুতেই বিশ্বের সকল মানুষকে চমকে দিয়েছে।

বছরের প্রথম দিকে কোন না কোন কিছু নতুন আবিষ্কার কিংবা বাজারে আসা কোন অস্বাভাবিক ব্যাপার নয়। তবে এ বছরের শুরুর দিকেই এমন একটি খবর করেছে সকলকেই অবাক। স্থল ভাগে চলাচলের পাশাপাশি উড়ন্ত বাইক এবং গাড়ি বিভিন্ন যানবাহন আসছে বাজারে।

রাস্তাঘাটে চলাচলের পাশাপাশি আকাশেও উঠতে সক্ষম এমন গাড়ি আনতে চলেছে অটোমোবাইল কোম্পানি আস্কা সংস্থা। এটি মূলত একটি চার সিটের বড় গাড়ি হবে।৫ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত ভারতের কনজিউমার ইলেকট্রনিক্স শো তে দেখানো হবে আবিষ্কৃত এই বৈদ্যুতিক গাড়ি যা কিনা টেক অফ অয়ান্ড ল্যান্ডিং সিস্টেমের। গাড়িটির একটি পূর্ণ প্রোটোটাইপ সংস্করণ উপস্থাপন করবে কোম্পানিটি , যা একটি বৈদ্যুতিক গাড়ির পাশাপাশি একটি কোয়াডকপ্টার। এছাড়াও দেখা যাবে শর্ট টেক অফ ও ল্যান্ডিংয়ের কৌশল। ২০২৩ সালেই আসতে চলেছে বাজারে এই নতুন গাড়িটি এই আভাস দিচ্ছে এই সংস্থাটি।

আরো জানানো হয় যে, গাড়িটির রেঞ্জ ৪০০ কিলোমিটার পর্যন্ত হবে এবং এর সর্বোচ্চ উড়ন্ত গতি ঘন্টায় ২৪০ কিলোমিটার এবং ৪০০ কিলোমিটার পর্যন্ত ফ্লাইট রেঞ্জ হতে পারে। যা মূলত ২০২৩ সালের শুরুর দিকেই সবাইকে অবাক করে দেওয়ার মত একটি খবর।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের