বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

লেখক ও সাংবাদিকদের জন্য ফেসবুকের নতুন ফিচার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০২:১৯, ১ জুলাই ২০২১

আপডেট: ০৩:৩০, ১ জুলাই ২০২১

Google News
লেখক ও সাংবাদিকদের জন্য ফেসবুকের নতুন ফিচার

ফাইল ছবি

যুগের সাথে তাল মিলিয়ে গ্রাহকদের মন জয় করতে নানান ফিচার যুক্ত করে আসছে ফেসবুক। এবারে কোম্পানিটি সুখবর নিয়ে এসেছে লেখক ও সাংবাদিকদের জন্য। বুলেটিন ডটকম নামে নিউজলেটার পণ্য চালু করেছে এ টেক জায়ান্ট। 

গতকাল মঙ্গলবার এক অডিও চ্যাটে এ ঘোষণা দেন ফেসবুকের প্রধান নির্বাহী প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ ।

জানা গেছে, লেখক ও সাংবাদিকেরা এখানে বিনামূল্যে কিংবা অর্থের বিনিময়ে অন্যদের পড়ার জন্য নিউজলেটার পোস্ট করতে পারবেন, যা গ্রাহকদের ইনবক্সে যাবে এবং তা ফেসবুকে শেয়ার করা যাবে। লেখকরা তাদের সাবস্ক্রিপশন ফি নিজেরাই নির্ধারনের সুযোগ পাবে। এমনকি ফেসবুক এখান থেকে অর্থ নেবে না বলেও ঘোষণা দিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের বলছে, সাবস্ট্যাকের প্রতিদ্বন্দ্বী হিসেবে নেমেছে ফেসবুক। মার্ক জাকারবার্গ বুলেটিন প্ল্যাটফর্ম ঘোষণার সময়ে এখানে নিয়োগ দেওয়া কয়েক লেখকের সঙ্গে পরিচয় করিয়ে দেন। সিএনএনের খবরে বলা হয়েছে, খেলাধুলা, বিজ্ঞান, স্বাস্থ্য ও বাণিজ্য বিষয়ে কয়েক ডজন লেখককে নিয়োগ দিয়েছে ফেসবুক।

উল্লেখ্য সাবস্ট্যাক হচ্ছে একটি অনলাইন প্ল্যাটফর্ম, যেখানে সাবস্ক্রিপশনের মাধ্যমে বিনামূল্যে বা অর্থের বিনিময়ে নিউজলেটার তৈরি ও বিতরণ করা যায়।

ইন্টারনেট ব্যবহারকারীরা বলছেন, করোনামহামারীর কারনে গত একবছরে অনেক প্রতিষ্ঠিত সাংবাদিক ও লেখক বেকার হয়েছেন। আর ফেসবুক সেই সুযোগ কাজে লাগাতেই এই নিউজলেটার নিয়ে এলো।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের