বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

ডিসেম্বরে চালু হবে ফাইভ-জি সেবা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২৩:০৩, ২৫ সেপ্টেম্বর ২০২১

Google News
ডিসেম্বরে চালু হবে ফাইভ-জি সেবা

ছবি: সংগৃহীত

দেশে ফাইভ-জি নেটওয়ার্ক চালুর প্রস্তুতি এগিয়ে চলছে, ডিসেম্বর মাসের কোনো উৎসবের দিনে উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে টেলিকম এবং টেকনোলজি সাংবাদিকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) আয়োজিত ‘ফাইভজি ইকোসিস্টেম ইন বাংলাদেশ অ্যান্ড আপকামিং টেকনোলজিস’ শীর্ষক একটি ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “হুট করে বা খুব দ্রুত আমরা সিদ্ধান্ত নিয়ে ফাইভ-জি চালু করছি বিষয়টা এমন নয়। আমরা অনেক দিন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছি। কোন তারিখে ফাইভ-জি উদ্বোধন করা হবে তা এখন বলতে পারছি না, তবে ডিসেম্বর মাসে অনেকগুলো উৎসবের দিন রয়েছে, সেসব দিনের মধ্যে একটা দিনে উদ্বোধন করা হবে।”

তিনি বলেন, “অনেক বিনিয়োগকারী জিজ্ঞাস করে যে আমাদের ফাইভ জি দিতে পারবে কিনা। এ কারণে আমাদের পরিকল্পনায় শিল্পপণ্য তৈরি প্রতিষ্ঠান যেন ফাইভজি সেবা ভালোভাবে পায় সেটাও নিশ্চিতের প্রস্তুতি রয়েছে।”

মন্ত্রী আরও বলেন, যিনি ২জি ব্যবহার করে তাকে যখন আমরা ফাইভ-জি ব্যবহার করাতে যাব, তখন আমাদের প্রস্তুতি থাকতে হবে। তাদের ছোট করে দেখার সুযোগ নাই। আমরা যে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছি সেটাও কিন্তু মাথায় রাখতে হবে। সমগ্র জনগোষ্ঠীকে নিয়েই কাজ চলমান রয়েছে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বিভিন্ন প্রস্তুতি ও পরিকল্পনার তথ্য তুলে ধরেন।

রেডিওটুডে নিউজ/জেএফ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের