বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

২০২৫ সালে শতভাগ মানুষ পাবে ইন্টারনেট

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৩১, ৩১ জানুয়ারি ২০২২

Google News
২০২৫ সালে শতভাগ মানুষ পাবে ইন্টারনেট

সংগৃহীত ছবি

২০২৫ সালের মধ্যে শতভাগ মানুষের নিকট ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

সোমবার (৩১ জানুয়ারি) সকালে আইএসপিএবির নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী। 

প্রতিটি গ্রামকে ফাইবার অপটিকে সংযুক্ত করে বিদ্যুতের মতো প্রত্যেক ঘরে ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়ে ইন্টারনেট সেবাদাতা সংগঠন আইএসপিএবির নবনির্বাচিত কমিটির চারটি প্রস্তাব বাস্তবায়নের সিদ্ধান্তের কথাও অবহিত করেছেন প্রতিমন্ত্রী। 

ইন্টারনেট সেবাকে পঞ্চম মৌলিক সেবা হিসেবে অন্তর্ভুক্ত করতে আইসিটি পরিবারকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গ্রামকে শহরে পরিণত করতে ‘ডিজিটাল ইকোনিমির লাইফ লাইন ইন্টারনেট’ উল্লেখ করে পলক বলেন, বিদ্যুৎ যেভাবে ঘরে ঘরে পৌঁছে গেছে, সেভাবে প্রতিটি ঘরে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দিতে চাই আমরা। এই লাস্টলাইন সল্যুশনটি আইএসপিএবির সদস্যদের মাধ্যমে পৌঁছে দিতে আজ আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক রেজাউল মকছুদ জাহেদীকে প্রধান করে একটি কার্যকরী কমিটি গঠন করে দেওয়া হয়েছে। এই কমিটিতে সমন্বয়ক হিসেবে রয়েছেন আইএসপিএবি সভাপতি।

তিনি আরও বলেন, সবার কাছে সুলভে উচ্চগতির ইন্টারনেট সেবা পৌঁছে দিতে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন ইন্টারনেট সেবাদাতারা। তাই উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তুলতে আমরা এক পরিবার হয়ে কাজ করব। অল্প দিনের মধ্যেই পাবলিক প্রকিউরমেন্ট রুলসের অধীনে ২০২৫ সালের মধ্যে গ্রামে গ্রামে ফাইবার অপটিক ক্যাবল পৌঁছে দিতে আইএসপিএবির সদস্যদের মাধ্যমে এক লাখ নয় হাজার কানেক্টিভিটি স্থাপনে চেষ্টা করব।

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের