শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের প্রাইজমানি জানালো আইসিসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৩:৪৭, ১ অক্টোবর ২০২২

Google News
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের প্রাইজমানি জানালো আইসিসি

সংগৃহিত ছবি

আর মাত্র কদিন বাদেই শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভক্ত সমর্থকদের সবচেয়ে বেশি আগ্রহ ছিল এই ক্ষুদে ফরম্যাটের প্রাইজমানি নিয়ে। আজ প্রাইজমানির বিস্তারিত প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।       

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মোট প্রাইজমানির পরিমাণ ৫.৬ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৭ কোটি টাকা। তার মধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার বা ১৬ কোটি টাকার কিছু বেশি। রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের ঠিক অর্ধেক অর্থাৎ ৮ কোটি টাকা (৮ লাখ ডলার)।

আর সেমিফাইনালে উঠতে পারা দলগুলো হবে ব্যাপক লাভবান। শেষ চার নিশ্চিত করলেই ৪ লাখ ডলার বা ৪ কোটি টাকা পাবে দলগুলো।

সুপার টুয়েলভের প্রাইজমানি থাকছে আগের আসরের মতোই। বাংলাদেশসহ বাকি আট দল প্রত্যেকেই পাবে ৭০ হাজার ডলার করে (৭০ লাখ টাকা)। অর্থাৎ বিশ্বকাপের সবগুলো ম্যাচ হারলেও আয় ঠিকই হবে বিসিবির।

এদিকে প্রতিটি ম্যাচ জয়ের জন্যই থাকবে আলাদা প্রাইজমানি। সুপার টুয়েলভ পর্বের প্রতিটি ম্যাচ জয়ের জন্য বিজয়ী দল পাবে ৪০ হাজার ডলার বা ৪০ লাখ টাকা করে।

প্রথম রাউন্ডে প্রতি ম্যাচ জয়ের জন্যও থাকছে ৪০ লাখ টাকা পুরস্কার। এ পর্বে ১২ ম্যাচে মোট প্রাইজমানি ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার ডলার বা ৪ কোটি ৮০ লাখ টাকা। সর্বোপরি এই আসর থেকে কাউকেই খালি হাতে ফেরাবে না আইসিসি। প্রথম রাউন্ড থেকে বাদ পড়া চারটি দলও পাবে ৪০ হাজার ডলার করে (৪০ লাখ টাকা)।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের