মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের পরামর্শক হলেন মাহেলা জয়াবর্ধনে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫০, ২৫ সেপ্টেম্বর ২০২১

Google News
শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের পরামর্শক হলেন মাহেলা জয়াবর্ধনে

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার মাহেলা জয়াবর্ধনে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বহু আগে। এরপর অবশ্য কোচিং পেশা বেছে নিয়েছেন তিনি। কোচিংয়ে সাফল্যও পাচ্ছেন বেশ। এখন আইপিএলে ব্যস্ত আছেন বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে নিয়ে। 

তবে এবার তাকে আবারও দেখা যাবে লঙ্কান ক্রিকেট দলে। তাকে বিশ্বকাপ দলে কাজে লাগাতে চাইছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

লঙ্কানদের পরামর্শক হিসেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে দায়িত্ব পালন করবেন জয়াবর্ধনে। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম পর্বে তিনটি ম্যাচ খেলবে লঙ্কানরা। সেই তিন ম্যাচে দলের সঙ্গে থাকবেন জয়াবর্ধনে।

অবশ্য শুধু জাতীয় দলই নয়, শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপে লঙ্কান যুবাদের পরামর্শক ও মেন্টর হিসেবে কাজ করবেন দেশটির সাবেক অধিনায়ক।

আইপিএলে ২০১৭ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ানসের হেড কোচ হিসেবে কাজ করছেন জয়াবর্ধনে। মুম্বাইয়ের হয়ে তিনটি শিরোপা জিতেছেন তিনি। আগামী ১৫ অক্টোবর চলতি আইপিএল শেষ হওয়ার পর আইপিএলের জৈব সুরক্ষা বলয় থেকে শ্রীলঙ্কার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন তিনি।

বিশ্বকাপের শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৮ অক্টোবর, নামিবিয়ার বিপক্ষে। প্রথম পর্বের 'এ' গ্রুপে শ্রীলঙ্কার অন্য দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। এ তিন ম্যাচেই দলের সঙ্গে থাকবেন জয়াবর্ধনে।

এরপর পাঁচ মাসের জন্য যোগ দেবেন অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে। পরামর্শক ও মেন্টরশিপের এ দায়িত্বকে সম্মানসূচক পদ হিসেবে উল্লেখ করেছে এসএলসি।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের