বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিপিএল ২০২২

বিপিএলের পর্দা উঠছে আগামীকাল, প্রথম ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম-বরিশাল

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ২৩:৩৩, ২০ জানুয়ারি ২০২২

আপডেট: ২৩:৩৫, ২০ জানুয়ারি ২০২২

Google News
বিপিএলের পর্দা উঠছে আগামীকাল, প্রথম ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম-বরিশাল

বিপিএল এর লোগো

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল এর এবারের আসরের পর্দা উঠছে আগামীকাল (২১ জানুয়ারি) শুক্রবার দুপুরে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। উদ্বোধনী দিনে সন্ধ্যা সাড়ে ছয়টার ম্যাচে মাঠে নামবে খুলনা ও ঢাকা।

তবে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সম্ভাবনা দেখা দিয়েছে বিপিএলের ঝুঁকির, কারণ করোনা আক্রান্ত হচ্ছে খেলোয়াররা। তবে থাকছে না মাঠে কোনো দর্শক, দর্শক হীন মাঠে গড়াচ্ছে প্রতিক্ষিত ৮ম আসর।

বিপিএল এ অংশ নিতে বিদেশী খেলোয়ারদের অনেকে চলে এসেছেন। ফাফ ডু প্লেসিস কে দেখা গিয়েছে অনুশীলনে, যেখানে লক্ষ্য করলে দেখা যায় তার মাথায় ছিল বাংলাদেশের হেলমেট অথচ তিনি কিনা মাঠ মাতাতে এসেছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে! 

এছাড়াও ঢাকার হয়ে মাঠ মাতাতে এসেছেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। তবে তাদের জন্য দুঃসংবাদ মাশরাফির ইঞ্জুরি। মিস করবেন প্রথম দিকে কিছু ম্যাচ। চট্টগ্রামের হয়ে খেলার জন্য বেনি হাওয়েল পৌছে গেছেন দলের সাথে যদিও অনুশীলনে দেখা যায়নি তাকে।

শ্রীলঙ্কান তারকা অলরাউন্ডার থিসারা পেরেরাও চলে এসেছেন, শুরু করেছেন অনুশীলনও। শুধু তাই নয়, সাবেক টাইগার কোচ স্টেভ রোডস দায়িত্ব নিয়েছেন কুমিল্লার, তিনিও শুরু করেছেন দল নিয়ে অনুশীলন।

এদিকে, এবারের বিপিএলে ৮ম আসরে এসে প্রথম শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ফরচুন বরিশাল। ২০২০ সালে করোনার পর প্রথম মাঠে গড়ায় বঙ্গবন্ধু টিটুয়েন্টি লীগ যেখানে বরিশালের মালিকানায় ছিল একই ফ্রাঞ্চাইজি। এবার দায়িত্বে তারা থাকায় সেই একই নামে শুরু করতে যাচ্ছে ৮ম আসরে নিজেদের দলটি।

শিরোপা জয়ের স্বপ্নে বিভোর থাকা দলটি প্রথম চমক দিয়েছে, দেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় তারকা, 
সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে।
৭ আসরের মধ্যে ৩ বারই টুর্নামেন্ট সেরা হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার! তাকে ঘিরে যে বড় প্রত্যাশা থাকবে তা বলার অপেক্ষাই রাখে না।

এখানেই তো শেষ না, দলে আছে আরও দুই বৈশ্বিক তারকা ক্রিস গেইল ও ডুয়াইন ব্রাভো। দুজনকে দলে ভেরানোর উদ্দেশ্য টা একেবারেই পরিষ্কার। এবার সাহায্য করো আমাদের শিরোপা জয়ে।

এই দুজনকে নিয়ে আলাদা করে বলার মত কিছু নেই। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে দুজনই ফেরি করে বেড়াচ্ছেন অনেক বছর ধরেই। একজন এই ফরম্যাটের সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক তো অন্যজন সর্বোচ্চ উইকেটের মালিক। 

দল গড়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি অর্থ খরচ করা দলটি বিদেশীদের মাঝে আরও ভিরিয়েছে আলজারি জোসেপ ও মুজিব উর রহমানের মত তারকাদের। নিরোশান ডিকওয়ালা ও ওবে ম্যাকায়ের মত ক্রিকেটারও উরিয়ে এনেছে বরিশাল। দেশীদের মধ্যে আছে শান্ত, সোহানরাও।

দেশী ও বিদেশী দলে ভিরিয়ে বেশ শক্ত স্কোয়াড গড়েছে বরিশাল তা বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে দল টা যে এবার শিরপা প্রথমবারের মত ঘরে তুলতে বেশ বদ্ধপরিকর, তা বুঝাই যাচ্ছে। 

বিপিএলে সাকিব আল হাসান ব্যক্তিগত ভাবে অনেক সফল। শেষ পর্যন্ত কি পারবেন এই সফল ক্রিকেটার এবারের সবচেয়ে দামি দল কে সর্বোচ্চ সাফল্য এনে দিতে? সেটাই এখন দেখার বিষয়। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের