বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

তাইজুলের ঘূর্ণিতে শূন্য রানে বিদায় ম্যাথিউজের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২২, ১৯ মে ২০২২

Google News
তাইজুলের ঘূর্ণিতে শূন্য রানে বিদায় ম্যাথিউজের

প্রথম ইনিংসে ১৯৯ করা অ্যাঞ্জেলো ম্যাথিউস এবার শূন্য রানে ফিরে গেলেন। তাকে শূন্য রানে সাজঘরে ফেরত পাঠালেন তাইজুল ইসলাম। ১৩ বল খেলে শূন্য রানে ফিরেলন ম্যাথিউস। রান না পাওয়ায় আগ্রাসী শট খেলতে গিয়ে হতাশ হয়ে বিদায় নিতে হলো এ্ই অভিজ্ঞ ব্যাটসম্যানকে।

৩৬তম ওভারে বল করতে আসা ম্যাথিউসের শেষ বলটি ব্যাটের নিচে পেয়ে বোলারের মাথার ওপর দিয়ে ওড়ানোর চেষ্টা করেন ম্যাথিউস। কিন্তু ব্যাটে খেলতে পারেননি ঠিকমতো। বলটি সোজা যায় বোলার তাইজুলের কাছে। ক্যাচটি লুফে নেন বাঁহাতি স্পিনার তাইজুল।

উইকেটে ৪১ রান করা দিমুথ করুনারত্নের সঙ্গী ধনাঞ্জয়া ডি সিলভা।

আগ্রাসী মেন্ডিসকে ফেরালেন তাইজুল

প্রথম ঘণ্টার অস্বস্তি কাটিয়ে পানি-পানের বিরতির পর দ্বিতীয় বলেই আগ্রাসী কুসল মেন্ডিসকে বোল্ড করে দিলেন তাইজুল ইসলাম। ৪৩ বলে ৪৮ রান করে ফিরলেন মেন্ডিস। তার ইনিংসটি গড়া ৮ চার ও এক ছক্কায়।

৩২তম ওভারের দ্বিতীয় বলটি পা বাড়িয়ে ডিফেন্স করেন মেন্ডিস। কিন্তু লেংথে পড়ে টার্ন করা বলে ব্যাট ছোঁয়াতে পারেননি তিনি। ব্যাট পেরিয়ে বেরিয়ে যেতে যেতে শেষ মুহূর্তে মেন্ডিসের অফ স্টাম্পে ছোবল দেয় বল। অবাক হয়ে যান মেন্ডিস, উল্লাসে মাতে বাংলাদেশ।

৩৪ রানে খেলছেন দিমুথ করুনারত্নে। উইকেটে তার সঙ্গী প্রথম ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউস।

পঞ্চম দিনে লঙ্কানদের দ্রুত গুটিয়ে দিতে চায় টাইগাররা

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সেঞ্চুরির পরও বাংলাদেশকে বড় লিড দিতে পারেনি বাংলাদেশ। তবে তাদের সেই স্বস্তিতে ধাক্কা হয় শেষ বেলায় দুই উইকেট হারানো। তাই শেষ পর্যন্ত এগিয়ে থেকেই দিনটি শেষ করে স্বাগতিকরা।
চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন লঙ্কানরা শেষ করে ২ উইকেট হারিয়ে ৩৯ রান তুলে। প্রথম ইনিংসে ৬৮ রানের লিড নেয়া বাংলাদেশ থেকে তারা পিছিয়ে ২৯ রানে। ৪৫ বলে ২ চারে ১৮ রানে অপরাজিত থেকে বুধবার দিন শেষ করেন দিমুথ করুনারত্নে। তাইজুল ইসলামের দুর্দান্ত এক ডেলিভারিতে নাইটওয়াচম্যান হিসেবে নামা লাসিথ এম্বুলদেনিয়া বোল্ড হলে শেষ হয় দিনের খেলা।
১৮তম ওভারের প্রথম বলে তাইজুলের টার্নে পরাস্ত হন বাঁহাতি এম্বুলদেনিয়া। পা বাড়িয়ে ডিফেন্স করার চেষ্টায় বলের লাইন মিস করেন তিনি। ব্যাট-প্যাডের ফাঁক গলে বল ছোবল দেয় ২২ বলে ২ রান করা এম্বুলদেনিয়ার স্টাম্পে।

তাইজুলের হাত ধরেই প্রথম সাফল্য পায় বাংলাদেশ। ওপেনার ওশাদা ফার্নান্দোকে দুর্দান্ত ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে রান আউট করে দেন এই বাঁহাতি স্পিনার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের