বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

যে কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকছেন না মুশফিক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:১১, ২১ মে ২০২২

আপডেট: ২০:৪৪, ২১ মে ২০২২

Google News
যে কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকছেন না মুশফিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই শুরু হবে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা। তবে আসন্ন গুরুত্বপূর্ণ এ সিরিজে থাকছেন না অভিজ্ঞ টাইগার সদস্য মুশফিকুর রহিম। বিসিবির বরাতে জানা গেছে, ক্যারিবীয় সফর থেকে ছুটি নিয়েছেন মুশফিক। জানা গেছে, এ সময় তিনি পবিত্র হজ পালন করবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়ে মুশফিক হজ পালন করতে যাবেন। বিসিবি ছুটি মঞ্জুর করেছে বলেও জানিয়েছে সূত্রটি।

এই সফরে দেশের সেরা ব্যাটার মুশফিকুর রহমানের না থাকাটা স্বাভাবিক ভাবেই দলের জন্য বড় ধাক্কা। মুশফিক ছাড়াও চোটের কারণে ছিটকে গিয়েছেন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও অফ-স্পিনার নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে চোটের কারণে আগেই ছিটকে গেছেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে চোট পাওয়া নাঈম হাসানও ছিটকে গেছেন আসন্ন সিরিজটি থেকে। এরপর মুশফিকুর রহিমের ছুটি টিম টাইগার্সের জন্য বড় ধাক্কাই বটে।

তবে চোট কাটিয়ে দলে ফেরার সম্ভাবনা রয়েছে অলরাউন্ডার সাইফউদ্দিনের। ডিপিএলে পারফর্ম করায় বিবেচনায় থাকছেন এনামুল হক বিজয়ও।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সাইফুদ্দিন ইনজুরিতে পড়ে দীর্ঘদিন দলের বাইরে ছিল। এখন সুস্থ হয়েছে। ইনজুরি থেকে ফিরে সে প্রিমিয়ার ডিভিশন খেলেছে। ফিজিও পরীক্ষায় ওকে আমরা পজিটিভ পেয়েছি। দেখা যাক ওকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা যায় কিনা? আর শুধু বিজয় নয়, পাইপলাইনে থাকা সবাইকে নিয়ে আমরা বসব।’

ও=উইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের সূচি না হলেও সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ১৬ জুন থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৪ জুন থেকে। এরপর ২, ৩ ও ৭ জুলাইতে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের