সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

সবাইকে ভুল প্রমাণিত করার এখনই সুযোগঃ সাকিব

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৭:৫০, ১৬ জুন ২০২২

সবাইকে ভুল প্রমাণিত করার এখনই সুযোগঃ সাকিব

ট্রফি হাতে দুই দলের অধিনায়ক

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুই টেস্ট জয় এক পাশে রাখলে সম্প্রতি সাদা পোশাকে বাংলাদেশ দলের পারফরম্যান্স সুখকর নয়। মুমিনুল হকের নেতৃত্বে ফলাফল আনতে পারছিল না টাইগাররা। সঙ্গে অধিনায়ক মুমিনুলও ব্যাট হাতে ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারছিলেন না। সব মিলিয়ে উইন্ডিজ সফরের আগে বাংলাদেশ দলের টেস্ট ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

এই সিরিজ থেকে আবার নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। ২০১৯ সালে এই বাঁহাতি অলরাউন্ডার নিষেধাজ্ঞায় পড়াতে হুট করেই টেস্টর দায়িত্ব পান মুমিনুল। সেই মুনিনুল পরবর্তী আবার অধিনায়ক সাকিব। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ফিরে পাওয়ার পর নিজের প্রথম প্রেস কনফারেন্সে অভিজ্ঞ এই ক্রিকেটার জানালেন, টেস্টে বাংলাদেশ যে ভালো দল নয় বলে প্রশ্ন জমেছে, এখনই সুযোগ সবাইকে সেই ভুল প্রমাণ করার।

টেস্ট সিরিজ শুরুর আগে আজ বুধবার অ্যান্টিগায় সাকিব বললেন, ‘টেস্টে সাম্প্রতিক সময়ে ভালো খেলিনি। এখন সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার। আমরা আসলেই ভালো করতে পারি। সেখান থেকে সামনে যেতে পারি। এ ম্যাচে ভালো করতে পারলে সিরিজের জন্য ভালো শুরু হবে।’

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে। সাকিবের চোখ এই ম্যাচে। তবে নিজের পারফরম্যান্সে যে চোখ বুলিয়ে নিতে হচ্ছে তাকে। বাইশ গজে বল হাতে আলো ছড়ালেও ব্যাটিংয়ে একেবারেই নিষ্প্রভ সাকিব। তবুও জানালেন, ফর্ম নিয়ে চিন্তা নেই।

সাকিবের ব্যাখ্যা, ‘ফিটনেস অনুযায়ী আমি ভালো অবস্থানে আছি। ফর্মের দিক দিয়ে চিন্তা করছি না। শ্রীলঙ্কার বিপক্ষে ভালো একটা ম্যাচ গেছে আমার। ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে আমি খুব একটা ভাবছি না। দলীয় পারফরম্যান্স নিয়েই ভাবছি।’

উইন্ডিজ সিরিজ দিয়ে আবার অধিনায়কত্বে প্রত্যাবর্তন সাকিবের। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে বেশ ভালো স্মৃতি আছে তার। ২০০৯ সালের সাকিবের অধিনায়ত্বেই সেখানে প্রথম দেশের বাইরে টেস্ট সিরিজ জয়ের ইতিহাস লেখে বাংলাদেশ দল। সাকিব অবশ্য ওয়েস্ট ইন্ডিজের সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন আরো ২ বছর আগে, ২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়ে। জায়টার প্রতি বিশেষ টান অনুভব করেন টাইগার অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘ক্যারিবিয়ান আমার হৃদয়ের খুব কাছে। প্রথম এসেছিলেন ২০০৭ বিশ্বকাপে। সে স্মৃতি সবসময়ই চেরিশ করি আমি। তখন থেকেই আমার হৃদয়ের খুব কাছে এটি। এখানকার মানুষ, আমি এ জায়গা ভালোবাসি অনেক। এখানে আসতে ভালোবাসি। আমি মিস করতে চাই না কখনোই, ওয়েস্ট ইন্ডিজে যখন বাংলাদেশ আসে। আমি এর অংশ হতে চাই।’

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের