সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

বিশ্বকাপে প্রকাশ্যে যৌনতা ও পার্টি নিষিদ্ধ করলো কাতার প্রশাসন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:০৫, ২১ জুন ২০২২

বিশ্বকাপে প্রকাশ্যে যৌনতা ও পার্টি নিষিদ্ধ করলো কাতার প্রশাসন

ফুটবল বিশ্বকাপের আর খুব বেশি দিন বাকি নেই। নভেম্বরের ২১ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। বিশ্বের প্রায় সব প্রান্ত থেকেই ফুটবলপ্রেমীরা ভিড় করবেন এই মহোৎসবে। কিন্তু ফুটবলপ্রেমীদের জন্য দুঃসংবাদই দিলো কাতার প্রশাসন।

দেশটির রাষ্ট্রীয় আইন অনুযায়ী বিশ্বকাপ দেখতে গিয়ে কেউ যদি বিবাহ-বহিভূর্ত সম্পর্কে জড়ায় তাহলে তাদের সর্বোচ্চ শাস্তি হিসেবে সাত বছরের জেল পর্যন্ত দেওয়া হবে। এমনকি অ্যালকোহল পার্টির ব্যাপারেও সতর্ক করে দিয়েছে কাতার পুলিশ।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি স্টার ও ডেইলি মিররের প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, কাতার বিশ্বকাপে কোনো প্রকার ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ করা হবে না। করা যাবে না কোনো প্রকার মদ্য পার্টি। এমনকি সমকামীতার মতো সম্পর্ক সর্ম্পূণ নিষিদ্ধ।

ওই প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে বলা হয়, আপনি যদি স্বামী-স্ত্রী না হন, এই বিশ্বকাপে যৌনতার সুযোগ নেই। টুর্নামেন্ট চলাকালে কোনো প্রকার এক রাতের যৌনতা থাকবে না। কোনো পার্টি করার সুযোগ থাকবে না। প্রত্যেককে তাদের আচরণের সর্বোচ্চ সংযত থাকতে হবে। যারা সেটা করতে ব্যর্থ হবে তাদেরকে জেলে যেতে হবে। এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের কোনো আসরে যৌনতা নিষিদ্ধ হতে যাচ্ছে। আর এটার জন্য আগে-ভাগেই ভক্ত-সমর্থকদের প্রস্তুতি নিয়ে যেতে হবে।

অন্যদিকে কাতার বিশ্বকাপে ফিফার প্রধান নির্বাহী নাসের আল খাতের বলেন, সমর্থকদের নিরাপত্তা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। কিন্তু প্রকাশ্যে ব্যক্তিগত ভালোবাসা দেখানো আমাদের দেশের সংস্কৃতি নয়। সেটা সকলের জন্যই প্রযোজ্য।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের