শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে সন্ধ্যায় মাঠে নামছেন সাকিবরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:১০, ৩ আগস্ট ২০২১

আপডেট: ২১:১৬, ৩ আগস্ট ২০২১

Google News
টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে সন্ধ্যায় মাঠে নামছেন সাকিবরা

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি পাঁচ ম্যাচের সিরিজটি শুরু হচ্ছে আজ। সন্ধ্যা ছয়টায় হোম অব ক্রিকেট মিরপুরে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। করোনা মহামারি নিয়ে মহা সতর্ক অস্ট্রেলিয়া দলের নানারকম বিধিনিষেধ সিরিজের আগেই বাংলাদেশকে বেশ চাপে ফেলেছে। সিরিজে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য মুশফিকুর রহিম ও লিটন দাসকে পাচ্ছে না বাংলাদেশ। লেগ স্পিনার আমিনুল ইসলামও বিধিনিষেধে আটকা পড়েছেন।

ওদিকে অস্ট্রেলিয়াও এসেছে বেশ খর্ব শক্তির দল নিয়ে। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা আগেই ছুটি পেয়েছেন। চোট ছুটি দিয়েছে নিয়মিত অধিনায়ক অ্যারন স্মিথকে। গ্লেন ম্যাক্সওয়েলের মতো কিছু খেলোয়াড় নিজ থেকেই সরে গেছেন। তবু অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজের আবেদন কমছে না। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুবাদে এখন টি-টোয়েন্টি খেলায় আগ্রহই বেশি দেশগুলোর। এর সুবাদে বেশ কিছু রেকর্ড হয়ে যাচ্ছে বাংলাদেশের। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ তেমনই একটি রেকর্ড। কারণ, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে এর আগে বাংলাদেশ যত ম্যাচ খেলেছে সবই বিশ্বকাপে। চারটি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে এ দুই দলের। এই প্রথমবারের মতো দুই দল মুখোমুখি হচ্ছে কোনো দ্বিপক্ষীয় সিরিজে। তাছাড়া এই প্রথম কোনো সিরিজে পাঁচটি টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার সঙ্গে অন্য সব সংস্করণেও যে খুব বেশি দেখা হয়, এমনও না। ওয়ানডেতেও ২০১৯ বিশ্বকাপের ম্যাচের আগে ফল মিলেছে এমন ম্যাচটি হয়েছে ২০১১ সালে। মাঝের ৮ বছরে সূচিতে ছিল মাত্র ২টি ম্যাচ। একটিতে বৃষ্টি মাঠেই নামতে দেয়নি। অন্যটিতে মাঠে নামার পর তাতে বাগড়া দিয়েছে বৃষ্টি। ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফির সে ম্যাচটি শেষ পর্যন্ত আর হতেই পারেনি। তবে সে ম্যাচটি না হওয়াই শেষ পর্যন্ত আশীর্বাদ হয়ে এসেছিল বাংলাদেশের জন্য। সুযোগ হয়েছিল সেমিফাইনাল খেলার।

রেডিওটুডে নিউজ/এমএম/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের