মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

Radio Today News

অস্ট্রিলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে টাইগারদের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ৩ আগস্ট ২০২১

আপডেট: ১১:২৬, ৪ আগস্ট ২০২১

অস্ট্রিলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে টাইগারদের প্রথম জয়

মিরপুরের হোম অব ক্রিকেটে ২৩ রানে হারিয়ে অস্ট্রিলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি বিজয়ের কৃতিত্ব অর্জন করলো বাংলাদেশ। 

পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ছিল ১৩১ রান। জবাবে মাত্র ১০৮ রানেই উইকেটশূন্য হয়ে মাথা নত করতে হলো অজিদের।

বাংলাদেশের নাসুম আহমেদ একাই নিয়েছেন ৪ উইকেট! চার ওভার বল করে দিয়েছেন মাত্র ১৯ রান। এদিকে দারুণ বল করে মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট দখল করেন কাটার বয় মোস্তাফিজ। আর শেষদিকে দুই উইকেট তুলে নেন শরিফুল। আর একটি করে উইকেট পান সাকিব ও মেহেদী। 

অফ স্পিনার শেখ মেহেদীর একদম প্রথম বলেই বোল্ড হয়ে যান অ্যালেক্স ক্যারি। ভেতরে ঢোকা বলটা বুঝতেই পারেননি অজি ওপেনার। পরের ওভারে নাসুম আহমেদ বল করতে আসতেই ছক্কা হাঁকান জশ ফিলিপ। ওভার কনফিডেন্সই কাল হয় তার। নাসুমকে বেরিয়ে মারতে গিয়ে হয়ে  স্টাম্প হারান তিনি। তৃতীয় ওভারে বল হাতে তুলে প্রথম বলেই মোজেজ হেনরিকসকে বোল্ড করে দেন সাকিব।

১১ রানে অস্ট্রেলিয়ার ৩ উইকেট নিয়ে জয়ের স্বপ্নটা ভাসছিল সব টাইগারদের চোখেই। এরপর ১০০ রানের মাঝেই ৭ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় অজিরা। আর ১০৮ রানের মাথায় সব হারিয়ে মাঠ ছাড়েন সফরকারীরা। 

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ২০ ওভারে ১৩১/৬  (নাঈম ৩০, সৌম্য ২, সাকিব ৩৬, মাহমুদউল্লাহ ২০, সোহান ৪, আফিফ ২৩, শামীম ৪, শেখ মেহেদী ৭*; স্টার্ক ২/৩৩, হ্যাজেলউড ৩/২৪ , জাম্পা ১/২৮, টাই ১/২২, অ্যাগার  ০/২২)।

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১০৮ (ক্যারি ০, ফিলিপি ৯, মার্শ ৪৫, হেনরিকেস ১, ওয়েড ১৩, অ্যাগার ৭, টার্নার ৮, স্টার্ক ১৪, টাই ০, জাম্পা ০, হ্যাজেলউড ২*; শেখ মেহেদী ১/২২, নাসুম ৪/১৯, সাকিব ১/২৪, মোস্তাফিজ ২/১৬, শরিফুল ২/১৯, মাহমুদউল্লাহ ০/৬)। 

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের