বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

লীগ ওয়ান

নিসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৬, ২ অক্টোবর ২০২২

Google News
নিসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে পিএসজি

নিসের বিপক্ষে জয় পেয়েছে পিএসজি

আবারো মেসির জাদু দেখলো ফুটবল বিশ্ব, পাশাপাশি বদলি নামে গোল করে দলকে জয়ের দিতে সাহায্য করেন কিলিয়ান এমবাপ্পে। শীর্ষে ওঠার দিনে ভেঙে গেল নেইমারের অনন্য যাত্রা।

ম্যাচের প্রথম থেকেই স্বাগতিকরা আক্রমণ করতে থাকে দারুণভাবে। বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে তারা। এগিয়ে থাকলেও ফরাসি এই সফল ক্লাবটি সুবিধা করতে পারছিল না মিড টেবিলের দল নিশের সঙ্গে। সাম্প্রতিক সময়ে পিএসজির ফর্ম তেমন একটা সুবিধাজনক নয়। লীগে গত দুই ম্যাচে তারা জয় পেয়েছে ১-০ ব্যবধানে। গত ম্যাচে মেসির করা একমাত্র গোলে লিয়নের বিপক্ষে জয় পায় দলটি। এর আগের ম্যাচে ব্রেস্টের বিপক্ষে একমাত্র গোল টি ছিল নেইমারের।

এদিকে নিশ যেন পিএসজির জন্য এক বিষফোঁড়া হয়ে দাড়িয়েছে সাম্প্রতিক সময়ে।। গত মৌসুমে তাদের সঙ্গে দুই ম্যাচে সংগ্রহ করেছিল মাত্র ১ পয়েন্ট। যেখানে নিশ ছিল একমাত্র দল যাদের বিপক্ষে গত মৌসুমে লিগে কোন গোলই করতে পারেনি প্যারিসিয়ানরা। ম্যাচের সময় যত গড়াচ্ছিল, ততোই যেন দুশ্চিন্তা বাড়ছিল প্যারিস সমর্থকদের। মনে হচ্ছিল এদিনও হয়তো গোল পাবে না তারা! তবে গত ম্যাচের মতো এদিনও ত্রাতা হয়ে আসেন লিওনেল মেসি।

ক্লাব এবং জাতীয় দলের হয়ে শেষ ৫ ম্যাচে এই নিয়ে ৭ গোল করলেন মেসি। গোল করেছেন প্রতি ম্যাচেই। অপ্রতিরোধ্য ছিলেন তিনি পুরো প্রথমার্ধ জুরেই! দারুন এক সুযোগ তৈরি করে দেন নেইমারকে, বিরতির আগে অসাধারণ এক শট নেন তিনি। তবে দৃঢ় ছিলেন গোলকিপার। এতে আর কোন গোল না হলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে এসে সঙ্গে সঙ্গেই নিশ কে সমতায় ফেরায় লাবোর্দে! 

ধীরে ধীরে ম্যাচে যত সময় করেছে মনে হচ্ছিল পিএসজি তাদের সেরা ছন্দে নেই। ম্যাচের ৫৯ মিনিটে মাঠে নামায় দলের প্রাণ ভোমরা কিলিয়ান এমবাপ্পে কে। যদিও তিনি প্রথম থেকে তেমন একটা সুবিধা করতে পারছিলেন না। একের পর এক সুযোগ তৈরি করে যান মেসি এবং নেইমার। সুযোগ বেশ কয়েকবার তৈরি করল সেগুলো পরিণত হচ্ছিল না গোলে। 

মনে হচ্ছিল আবারও পিএসজির কপাল পুড়ছে চলছে নিশের মাধ্যমে। তবে ম্যাচের দৃশ্যপট বদলে যায় শেষ দিকে। বিপক্ষে দারুণ এক গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের শেষ দিকে এসে লিওনেল মেসিকে উঠিয়ে নেন দলের কোচ। সাম্প্রতিক সময়টায় বেশ কিছু ম্যাচের ধকল যায় মেসির উপর দিয়ে।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের জয়ে শীর্ষে উঠে আসে পিএসজি। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ২৫, ২য় তে থাকা মার্শেইয়ের পয়েন্ট ২৩। 
এদিন কোন গোল কিংবা অ্যাসিস্ট করতে পারেননি নেইমার।তাতে টানা ২৩ ম্যাচে গোলে অবদানের অনন্য যাত্রা থেমে যায় এই ব্রাজিলিয়ান এর।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের