শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

টপ অর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে রানের পাহাড় গড়লো ভারত

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৩:৪৯, ৩ অক্টোবর ২০২২

Google News
টপ অর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে রানের পাহাড় গড়লো ভারত

নিজেদের সর্বোচ্চ সংগ্রহ করেছে ভারত

সিরিজের ২য় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো ভারতের ব্যাটাররা। শুরুতে ঝড় তুলেছিলেন লোকেশ রাহুল। তিন নম্বরে নেমে তা চলমান রাখেন বিরাট কোহলি আর রাহুল ফেরার পর সূর্যকুমার যাদব ধারণ করেন রুদ্রমূর্তি। 

এই তিন টপঅর্ডারের তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ২৩৭ রানের পাহাড়ে চড়েছে ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি ভারতের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এই রেকর্ড গড়ার পথে শেষ ছয় ওভারে ১০৪ রান যোগ করেছে ভারত।কোহলি-সূর্যের জুটিতে এসেছে ৪২ বলে ১০২ রান।

গোহাটির বারসাপাড়া স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯.৫ ওভারে ৯৬ রান যোগ করেন অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক উইকেট কিপার ব্যাটার লোকেশ রাহুল। ফিফটি ছোঁয়ার আগেই ৩৭ বলে ৪৩ রান করে আউট হয়ে ফিরেন রোহিত।

এরপর ফিরে যান কে এল রাহুলও। ইনিংসের ১২তম ওভারে আউট হওয়ার আগে পাঁচটি চারের সঙ্গে চারটি ছক্কায় মাত্র ২৮ বলে ৫৭ রান করেন রাহুল। এরপর শুরু হয় সূর্যকুমার যাদবের তান্ডব। আগের ম্যাচে অপরাজিত ৫০ রানে দলকে জেতানোর পর আজও তার ব্যাট থেকে এসেছে ফিফটি।

এ নিয়ে একটানা তিন ম্যাচে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেললেন তিনি। ইনিংসের ১৯তম ওভারে রানআউট হওয়ার আগে মাত্র ২২ বলে পাঁচটি করে চার-ছয়ের মারে ৬১ রানের তাণ্ডব চালান সূর্য কুমার যাদব। তার আউটে ভাঙে কোহলির সঙ্গে ১০২ রানের জুটি।

পরে বাকি থাকা ১১ বলে আরও ২৮ রান যোগ করেন বিরাট কোহলি ও দিনেশ কার্তিক। অপরাজিত ইনিংসে সাত চার ও এক ছয়ের সাহায্যে ২৮ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন কোহলি। আর শেষ দিকে নামা কার্তিকের ব্যাট থেকে আসে মাত্র ৭ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের