শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

কাতার বিশ্বকাপের জন্য চ্যাম্পিয়নস লীগের তাড়া!

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ০১:০১, ৪ অক্টোবর ২০২২

Google News
কাতার বিশ্বকাপের জন্য চ্যাম্পিয়নস লীগের তাড়া!

ফাইল ছবি

নভেম্বর-ডিসেম্বর মাসে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কারণে এবার গ্রুপ পর্বের খেলা শেষ করতে হবে নভেম্বরের শুরুতেই, এমন সিদ্ধান্তই যে নিয়েছে উয়েফা। আর তাইতো তড়িঘড়ি চলছে গ্রুপ পর্বের খেলাগুলোর দ্রুত আয়োজনের। দ্বিতীয় রাউন্ডের খেলা এরই মধ্যে শেষ হয়ে গেছে, খুব শীঘ্রই মাঠে নামবে তৃতীয় রাউন্ডের খেলার জন্য! 

এবারের গ্রুপ অব ডেথে এখন পর্যন্ত কি অবস্থায় রয়েছে দলগুলো? পিএসজি বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদ এরই অবস্থান কোথায়? 

দ্যা গ্রেটেস্ট শো অন দা আর্থ যদি হয় ফুটবল বিশ্বকাপ, তবে দ্যা গ্রেটেস্ট কম্পেটিশন অফ দা আর্থ চ্যাম্পিয়নস লিগ। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে যখন রিয়াল মাদ্রিদ এবং চেলসি মুখোমুখি হয়েছিল, তখন দ্বিতীয় লেগের খেলার সময় এরকমই এক বার্তা দিয়েছিল গিনেজ বুক। তাদের কাছ থেকে এরকম এক বার্তা পেলে নিঃসন্দেহে আশ্বস্ত হওয়াই যায় চ্যাম্পিয়ন্স লিগের অবস্থানটা আসলে কোথায়।

 যেহেতু সামনে বিশ্বকাপ, তোড়জোড় চলছে সেই নিয়ে, তাই একটু হলেও এই মৌসুমে আলো কমে গেছে চ্যাম্পিয়নস লিগের। তবে অতটাও আলো কেড়ে নিতে পারেনি এই টুর্নামেন্টের কাছ থেকে। কারণ যারা নিয়মিত ফুটবল দেখতে ভালোবাসে, তারা এখনো নজর রাখছে চ্যাম্পিয়ন্স লিগের ওপরে। দুই রাউন্ড শেষে এখন চ্যাম্পিয়নস লিগে কার অবস্থানটা কোথায়?

গ্রুপ এ'তে সবার ওপরে রয়েছে নাপোলি, দুই ম্যাচে ছয় পয়েন্ট তাদের। দ্বিতীয়তে থাকা লিভারপুলের পয়েন্ট ৩। তালিকার তৃতীয় স্থানে রয়েছে আয়াক্স, তাদের পয়েন্টও সমান ৩।

গ্রুপ বি তে চমক হিসেবে সবার ওপরে ক্লাব ব্রাগা, তাদের পয়েন্ট ৬। এখানেও তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা লেভারকুজেন ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট সমান ৩। 

সি গ্রুপটাই এবারের আসরে গ্রুপ অব ডেথ হিসেবে বিবেচিত, কারণ এই গ্রুপে থাকা ৩ দল বার্সা, বায়ার্ন ও ইন্টার মিলান নিজ দেশের একমাত্র ট্রেবল জয়ী ক্লাব, এরকম সফল দলগুলো কখনওই চ্যাম্পিয়নস লিগে এক গ্রুপে খেলেনি। গ্রুপে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। বার্সা ও ইন্টারের পয়েন্ট সমান ৩। সম্ভাবনা এই দুটি দলের মধ্য থেকে একটি দলের পরের রাউন্ডে যাওয়ার এবং আরেকটি দলের ইউরোপা লিগ নিশ্চিত করার।

ডি গ্রুপে শীর্ষে স্পোর্টিং, তাদের পয়েন্ট ৬৷ সমান ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে টটেনহাম ও ফ্রাংকফুর্ট অবস্থান করছে ৩ নাম্বারে। ই গ্রুপে সবার ওপরে রয়েছে এসি মিলান, তাদের পয়েন্ট ৪। ২য়ে তে থাকা ডায়নামো জাগরেবের পয়েন্ট ৩ ও সালসবার্গের পয়েন্ট ২। তলানিতে চেলসি এখনও দেখা পায় নি জয়ের।

সবচেয়ে সহজ গ্রুপে রিয়াল মাদ্রিদ। ১৪ বারের চ্যাম্পিয়নরা ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে এফ গ্রুপে। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শাখতার দোনেস্ক।

জি গ্রুপটাও বেশ কঠিন তবে গার্দিওলার দল যেন আরও কঠিন। ২ ম্যাচেই জিতেছে তারা। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ৩। 

এইচ গ্রুপে আছে এবারের আসরের অন্যতম সেরা দল প্যারিস সেইন্ট-জার্মেইন। মেসি নেইমার ও এমবাপেকে নিয়ে গড়া আক্রমণভাগ নিজেদের প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়েছে। ৬ পয়েন্ট নিয়ে তারা অবস্থান করছে তালিকার শীর্ষে। কঠিন এই গ্রুপে বেনেফিকার পয়েন্টও সমান ৬! একে-অন্যের মুখোমুখি হবে তারা পরবর্তী ম্যাচে । ফর্মে রয়েছে পিএসজির আক্রমণভাগ, স্বপ্নটা তাদের এবার অনেক বড়। তবে স্বপ্ন পাড়ি দিতে প্রথমেই তাদের পেরোনো লাগবে গ্রুপ পর্বের বাধা।

তবে শেষ পর্যন্ত শিরোপা টি এবার জিতবে কোন দল?

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের