শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

হাকিমির জোড়া গোলে মেসিবিহীন পিএসজির কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:১৭, ২৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৩১, ২৩ সেপ্টেম্বর ২০২১

Google News
হাকিমির জোড়া গোলে মেসিবিহীন পিএসজির কষ্টার্জিত জয়

লিওনেল মেসিকে ছাড়াই পূর্ণ ৩ পয়েন্ট প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি)। লিগ ওয়ানের ম্যাচে কষ্টার্জিত জয়ের দিনে দলটির ত্রাণকর্তা মরোক্কোর আশরাফ হাকিমি। যোগ করা সময়ের গোলে মেসের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-১ গোলে জিতেছে পিএসজি। লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম সাত রাউন্ডে এটি পিএসজির টানা সপ্তম জয়। আর মেসের বিপক্ষে তারা জিতল টানা ১১ ম্যাচ।

ম্যাচের পঞ্চম মিনিটে নিজেদের প্রথম সুযোগেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের থ্রু বল ধরে মাউরো ইকার্দি গোলরক্ষককে পরাস্ত করলেও ডাইভ দিয়ে গোললাইন থেকে বল ফেরান ডিফেন্ডার মাথিউ উদল। ফিরতি বল ফাঁকায় পেয়ে হাকিমির ভলিও ফিরিয়ে দেন আরেকজন, তবে এবার বল গোললাইন পেরিয়ে যাওয়ার সংকেত দেন রেফারি।

২৪তম মিনিটে অল্পের জন্য বেঁচে যায় পিএসজি। ডান দিক থেকে সতীর্থের ক্রসে ডি-বক্সে এনদিয়াগা ইয়াদের ওভারহেড কিকে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল। তবে ৩৯তম মিনিটে ভাগ্য সহায় হয়নি স্বাগতিকদের। সমতায় ফেরে মেস। কর্নার থেকে আসা বলে জোরালো হেডে গোলটি করেন মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ।

১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে দু-একটা সুযোগ তৈরি করতে পারলেও তা থেকে গোল আদায় করতে পারেননি নেইমার-এম্বাপ্পেরা। ফলে ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু যোগ করা সময়ে বদলে যায় চিত্র।

৯১তম মিনিটে অযথা বলে লাথি মেরে সময় ক্ষেপণের জন্য দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেসের ডিফেন্ডার ডিলান ব্রন। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচও। ৯৫তম মিনিটে নেইমারের দারুণ পাস থেকে জয়সূচক গোলটি করেন গোটা ম্যাচে দারুণ খেলা আশরাফ হাকিমি।

এই জয়ে সাত ম্যাচে শতভাগ সাফল্যে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। সমান সংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট করে নিয়ে অঁজি তিনে, লঁস চারে ও লরিয়ঁ পাঁচ নম্বরে আছে।

রেডিওটুডে নিউজ/এসএস/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের