শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

মেসির জার্সিতে ফাতির গোল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:১২, ২৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:২৭, ২৭ সেপ্টেম্বর ২০২১

Google News
মেসির জার্সিতে ফাতির গোল

সংগৃহীত ছবি

২১ বছরের সম্পর্কে ইতি টেনে রাজপুত্র ঘর ছেড়েছেন। ফেলে গেছেন নিজের প্রিয় ১০ নম্বর জার্সিটি। ক্লাবের ঐতিহ্যগত দিক দিয়েই এই জার্সিটা অনেক ভারী। লিওনেল মেসি চলে যাওয়ায় জার্সিটা নিতে হতো কাউকে। এক প্রকার হুট করেই নেয়া হয় সিদ্ধান্ত। লা মাসিয়া থেকে উঠে আসা আনসু ফাতি ছাড়া বিকল্পও ছিলো না। তবে এই ফরোয়ার্ড যে তখনো ইনজুরিতে। মেসির উত্তরসূরি হিসেবে তাই অভিষেক ঘটাতে অপেক্ষা করতে হয়েছে রোববার রাত পর্যন্ত।

অপেক্ষার ফল সুমিষ্ট হয়। তাই হয়েছে ৩২২ দিন পর ফাতি ফিরলেন মেসির জার্সি গায়ে চাপিয়ে। এই বিশেষ জার্সি ফেরার দিনে জ্বলে উঠলো বার্সেলোনা। রোনাল্ড কোম্যান কার্ড-নিষেধাজ্ঞায় পড়ায় বার্সার সহকারী কোচ আলফ্রেড শ্রডারকে নিতে হয় ডাগ আউট সামলানোর দায়িত্ব। তাতে কি? ঘরের মাঠে লেভান্তের মাঠে ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে বার্সেলোনা।  

ক্যাম্প ন্যুতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই বক্সের মধ্যে মেমপিস ডিপেইকে হার্ড ট্যাকল করে বসেন লেভান্তের নেমানজা রাদোজা। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নেন ডিপেই নিজেই। তা থেকে বল জালে জড়াতে ভুল হয়নি এই ডাচ ফরোয়ার্ডের। ৮ মিনিট পর আবার গোল। লেফটব্যাকে খেলা সের্হিনিও দেস্তের দারুণ থ্রু গেল বক্সে, সেটি ধরে দারুণ ফিনিশিংয়ে গোল করলেন এই মৌসুমেই বার্সায় যাওয়া লুক ডি ইয়ং।

২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বেশকিছু সুযোগ তৈরি করে কাতালান ক্লাবটি। বিশেষ করে মেম্ফিস ডিপের সামনে ছিলো অন্তত হ্যাটট্রিক করার। তবে সুযোগ কাজে লাগাতে না পারা রোনাল্ড কোম্যানের শিষ্যরা ২-০ ব্যবধানেই ম্যাচের শেষের দিকে এগোচ্ছিলো। তবে ৮১তম মিনিটে স্বাগতিক সমর্থকদের দীর্ঘ অপেক্ষার শেষ হয়।

মেসি পরবর্তী যুগের সূচনা। বার্সেলোনার ১০ নম্বর জার্সিটা গায়ে অভিষেক ঘটে ১৮ বছর বয়সী আনসু ফাতির। ১০ মাস পর ফিরলেন মাঠে, গায়ে ১০ নম্বর জার্সি। কাকতালীয়ভাবে গোল করতেও নিলেন মিনিট দশেক। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফাতি। ৩২২ দিনের বিরতিতেও নিজের আত্মবিশ্বাস যে একবিন্দু হারাননি তা জানান দিয়েছেন এই গোলে। সঙ্গে কাতালান সমর্থকদের আশ্বস্ত করেছেন যে, ১০ নম্বর জার্সিটা ভুল হাতে যায়নি।

বাজে সময় কাটাতে থাকা বার্সেলোনার জন্য এই জয় যেন স্বস্তির বাতাস বইয়ে দিয়ে গেল। পুরো ম্যাচে প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে ২০টি শট নেয় বার্সেলোনা, যার ১২টি ছিল লক্ষ্যে। ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা লেভান্তে ৪ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে।

রেডিওটুডে নিউজ/এসএস/এমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের