বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

নাঈম-সাকিবের ব্যাটিং দৃঢ়তায় ১৫৩ সংগ্রহ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৪:০৮, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ০৬:২৯, ২০ অক্টোবর ২০২১

Google News
নাঈম-সাকিবের ব্যাটিং দৃঢ়তায় ১৫৩ সংগ্রহ বাংলাদেশের

নাঈম-সাকিব জুটি দলের বড় সংগ্রহ এনে দিয়েছেন

টস জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনার নাঈম শেখের ফিফটি আর সাকিবের চলিশোর্ধ্ব ইনিংসের কল্যাণে ১৫৩ রান সংগ্রহ করতে পেরেছে বাংলাদেশ। 

ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লেতে ভালো শুরু পায়নি বাংলাদেশ। প্রথম ৬ ওভারে বাংলাদেশ দল চার ও ছক্কা হাঁকায় যথাক্রমে মাত্র ২টি ও ১টি।

তৃতীয় ওভারের পঞ্চম বলে দলীয় ১১ রানে প্রথম ব্যাটার হিসেবে বিদায় নেন লিটন দাস। তার আগে ৭ বলের মোকাবেলায় করেন মাত্র ৬ রান। ব্যাটিং অর্ডার নিয়ে তীব্র সমালোচনার পর ওয়ান ডাউনে এই ম্যাচে নামানো হয় শেখ মেহেদী হাসানকে। তবে মেহেদী নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

৪ বলের মোকাবেলায় কোনো রান না করেই সাজঘরে ফেরেন তিনি। এরপর ক্রিজে আসেন সাকিব আল হাসান। একপ্রান্ত আগলে রাখা নাঈম শেখকে নিয়ে রানের গতি বাড়ানোর আপ্রাণ চেষ্টা করেন সাকিব।

তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৮০ রানের পার্টনারশিপ। দারুণ খেলতে থাকা জুটি ভাঙে সাকিব দলীয় ১০১ রানে বিদায় নিলে, চতুর্দশ ওভারের তৃতীয় বলে। বিদায়ের আগে ২৯ বলের মোকাবেলায় ৬টি চারের সাহায্যে ৪২ রান করেন তিনি।

সাকিব বিদায় নিলেও নাঈম অর্ধশতক পূর্ণ করতে ভুল করেননি। চারে নেমে নুরুল হাসান সোহান (৪ বলে ৩ রান) অবশ্য ব্যর্থ ছিলেন। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের আগে ব্যাটিংয়ে পাঠানো হয় আফিফ হোসেন ধ্রুবকে। তবে তিনিও বিদায় নেন ৪ বলে মাত্র ১ রান করে।

শুরুতে সাবধানী ব্যাটিং করা নাঈম উইকেটে সেট হওয়ার পর খোলস ছেড়ে বেরিয়ে আসেন। ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক হাঁকানোর দিনে সাজঘরে ফেরেন ৬৪ রান করে। ৫০ বলের মোকাবেলায় নাঈম হাঁকান ৩টি চার ও ৪টি ছক্কা।

নাঈমের বিদায়ের পর রান বাড়ানোর দায়িত্ব বর্তায় অধিনায়ক রিয়াদ ও আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকের কাঁধে। তবে ১৩৮ রানের মাথায় (১৮.১ ওভার) বিদায় নেন মুশফিক (৪ বলে একটি চারে ৬ রান)। তার পরের বলেই আউট হন মোহাম্মদ সাইফউদ্দিন, গোল্ডেন ডাকের শিকার হয়ে।

শেষ ওভারে রিয়াদকে ফিরতে হয় সাজঘরে। তার আগে ১০ বলে একটি করে চার-ছক্কা হাঁকিয়ে ১৭ রান করেন অধিনায়ক। ইনিংসের শেষ বলে মুস্তাফিজুর রহমান (৩ বলে ২ রান) আউট হলে ১৫৩ রানে অলআউট হয় টাইগাররা।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের