শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের পর্দা

মোসকায়েত মাশরেক, বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৫, ২৩ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৪৪, ২৩ অক্টোবর ২০২১

Google News
উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের পর্দা

ফাইল ছবি

বেলা চারটায় আবুধাবীর শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আজ উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভের পর্দা। মূল পর্বের প্রথম খেলায় অংশ নিবে অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকা। এবারের আসরে সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচই হাই ভোল্টেজ।

তবে অস্ট্রেলিয়া আর সাউথ আফ্রিকার মানেই অন্যরকম। আর এই ম্যাচের জয়-পরাজয়ে যারা মূল ভুমিকা রাখবেন বলে ধারনা করা হচ্ছে তারা হলেন, অস্ট্রেলিয়ান শিবিরের অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক আর অ্যাডাম জাম্পা। এই ম্যাচে জয়ের জন্য যা যা করনীয় সবই করা হবে হুশিয়ারী দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

অন্যদিকে প্রোটিয়া শিবিরে রয়েছেন টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, রিজা হেন্ড্রিকস, হেইনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, রাসি ভ্যান ডার ডাসেন আর কাগিসো রাবাদা। প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমাও নিজ দলের জয়ের সম্ভাবনা দেখছেন।

এসব খেলোয়াড়ের মধ্যে ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, কুইন্টন ডি কক আর কাগিসো রাবাদার পারভরমেন্সের দিকে আলাদা নজর থাকবে ক্রীড়ামোদীদের এমনটাই ভাবা হচ্ছে। পরিসংখ্যান বলছে, দুটি দলের মধ্যে এ যাবত ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে অস্ট্রেলিয়া ১৩টি আর সাউথ আফ্রিকা ৮টি ম্যাচে জয়লাভ করে। বাকি একটি ম্যাচ হয় পরিত্যাক্ত।

দিনের অন্য হাই ভোল্টেজ ম্যাচে অংশ নিবে ইংল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। যে ম্যাচটি বাংলাদেশ সময় রাত আটটায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ যাবত দুটি দলের মধ্যে অনুষ্ঠিত ১৮টি ম্যাচের মধ্যে ১১টিতে জয়লাভ করেছে ওয়েস্ট ইন্ডিজ আর বাকি ৭টিতে জয় ইংলিশদের।

তবে পরিসংখ্যান যায় বলুক না কেন ইংল্যান্ডের এই দলটি বিশ্বের যেকোন দলকে হারানোর সামর্থ্য রাখে। কেননা এই দলে রয়েছেন ওয়েন মরগ্যান, মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন ডাভিড মালান, জেসন রয়, ক্রিস ওকস আদিল রশিদের মত খেলোয়াড়েরা।

অন্যদিকে শুধু ইংলিশ স্বপ্ন কেন যে কোন দলেরই ঘুম হারাম করে দেয়ার মত দল ওয়েস্ট ইন্ডিজ। টি-টুয়েন্টিতে সব অসম্ভবকে সম্ভব করে দেয়া দলের নাম ওয়েস্ট ইন্ডিজ। তাদেরকে বলা হয় টি-টোয়েন্টির ফেরিওয়ালা। মনে করা হয় ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করনটি তৈরিই হয়েছে কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, ফ্যাবিয়েন অ্যালেন, ডোয়াইন ব্র্যাভো, রোস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, আন্দ্রে রাসেল আর ওবেদ ম্যাকয়দের জন্য। এই ম্যাচটিতে টি-টোয়েন্টির সব ধরনের রোমাঞ্চ থাকবে বলে ভাবা হচ্ছে।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের