মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

সুপার টুয়েলভে আজ মুখোমুখি হবে আফগানিস্তান-স্কটল্যান্ড

মোসকায়েত মাশরেক

প্রকাশিত: ১৬:০০, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ২০:৫২, ২৫ অক্টোবর ২০২১

Google News
সুপার টুয়েলভে আজ মুখোমুখি হবে আফগানিস্তান-স্কটল্যান্ড

ফাইল ছবি

দিনের একমাত্র খেলায় আজ রাত ৮টায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপার টুয়েলভে মুখোমুখি হবে বি-গ্রুপের দল আফগানিস্তান ও স্কটল্যান্ড। টি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর সুপার টুয়েলভে এটিই দু-দলের প্রথম ম্যাচ। তাই দু'দলই চাইবে জয় দিয়ে শুরু করতে। তবে বিষয়টা স্কটিশদের জন্য খুব সহজ হবে না বলে ধারনা করা যাচ্ছে। কেননা পরিসংখ্যান বলছে টি-টুয়েন্টিতে আফগানিস্তান কোন হেলা ফেলা করা দলের নাম নয়।

পরিসংখ্যান বলছে ২০১০ সালে প্রথম টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তান। এরপর ২০১২ ও ২০১৪ তে অংশ নিয়ে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও ২০১৬ সালের বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে উঠে মোহাম্মদ নাবির দল। ২০১৮ সালের জুন থেকে আটটি দ্বিপাক্ষিক সিরিজের সাতটিতে জিতেছে আফগানরা। একটি সিরিজে সমতায় শেষ করে তারা। তাই র‌্যাংকিং শীর্ষ আট দলের মধ্যে থাকায় সরাসরি টুয়েলভে খেলার সুযোগ পায় আফগানিস্তান।

সম্প্রতি তালেবানরা দেশটির শাসনভার গ্রহন করার পর আফগানিস্তানের এবারের বিশ্বকাপে অংশ নেয়ার বিষয়টি সংশ্বয়ে পরে। তবে সব সংশ্বয়ের অবসান ঘটিয়ে আজ মাঠে নামছে আফগানিস্তান। তাই ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আফগান দের অধিনায়ক মোহাম্মদ নাবি জানিয়ে দিয়েছেন জয় দিয়েই শুরু করতে চান তারা।

অন্যদিকে বছাই পর্বে বাংলাদেশকে পেছনে ফেলে বাছাই পর্বে গ্রুপ বি থেকে চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠে কাইল কোয়েতজারের দল। টি-টুয়েন্টিতে ২০০৭-এর বিশ্বকাপে প্রথম অংশ নেয় স্কটিশরা। এরপর ২০০৯ সালেও বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পায় দলটি। পরে অবশ্য তিনটি আসরে জায়গা না পেলেও ২০১৬ সালের বিশ্বকাপে আবারো সুযোগ করে নেয় দলটি।

এ যাবত তিন বিশ্বকাপে অংশ নিলেও শুন্য হাতে ফিরতে হয় তাদের। তবে এবার যেহেতু বাছাই পর্বে সেরা হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করা তাই ভালো কিছু করার প্রত্যাশা করছে স্কটিশরা। সুপার টুয়েলভে চমক দেয়ার আশা করছেন স্কটিশ অধিনায়ক কাইল কোয়েতজার।

এ পযর্ন্ত দুটি দলের মধ্যে অনুষ্ঠিত ৬টি ম্যাচের সবগুলোতেই জিতেছে আফগানিস্তান।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের