রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

চ্যাম্পিয়ন্স লীগ

চ্যাম্পিয়ন্স লীগ থেকে জুভেন্টাসের বিদায়, কোয়ার্টারে চেলসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:০৩, ১৭ মার্চ ২০২২

চ্যাম্পিয়ন্স লীগ থেকে জুভেন্টাসের বিদায়, কোয়ার্টারে চেলসি

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে চেলসির, বিদায় জুভেন্টাসের

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর শেষ দিনের খেলায় জিতেছে ভিয়ারিয়াল ও চেলসি। তারাই পেয়েছে শেষ আটের টিকিট। এ দুই দলের জয়ের সুবাদে নিশ্চিত হয়ে গেলো কোন আট দলকে নিয়ে চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের কোয়ার্টার ফাইনাল। বুধবার রাতে জুভেন্টাসের মাঠে খেলতে গিয়ে মাত্র ১৩ মিনিটের জাদুতে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। অন্যদিকে লিলের মাঠ থেকে ২-১ গোলের জয় পেয়েছে চেলসি। দুই লেগ মিলে চেলসির অগ্রগামিতা ৪-১ গোলের, একই ব্যবধান ভিয়ারিয়ালেরও।

তবে ভিয়ারিয়ালের জয়টি একপ্রকার বিস্ময়ই বলা চলে। কেননা ম্যাচের সিংহভাগ সময় আধিপত্য দেখিয়েছে স্বাগতিক জুভেন্টাসই। বল দখলের লড়াই কিংবা আক্রমণের ধাঁর, সব দিকেই এগিয়ে ছিল ম্যাসিমিলানো অ্যালেগ্রির শিষ্যরা। কিন্তু পায়নি কোনো গোল।

ম্যাচের শেষ ১৩ মিনিটের ঝড়ে জুভেন্টাসের জালে তিন গোল করে ভিয়ারিয়াল। যা তাদেরকে এনে দেয় শেষ আটের টিকিট। ম্যাচের ৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন জেরার্ড মোরেনো। ডি-বক্সে কোকেলিনকে ফাউল করেছিলেন ড্যানিয়েল রুগানি। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

মিনিট সাতেক পর ওপেন প্লে থেকে ব্যবধান দ্বিগুণ করেন পাউ তোরেস। একদম শেষ মিনিটে গিয়ে আবার পেনাল্টি পায় ভিয়ারিয়াল। এবার ডি-বক্সে হ্যান্ডবল করেন ম্যাথিয়াস ডি লিট। স্পট কিক থেকে সহজেই দলকে ৩ গোলের জয় এনে দেন আর্নোত দানজুমা। দিনের অন্য ম্যাচে নিজেদের ঘরের মাঠে ৩৮ মিনিটের মাথায় লিড নিয়েছিল লিলে। ডি-বক্সে হ্যান্ডবল করেন জর্জিনহো। ফলে পেনাল্টি পায় স্বাগতিকরা। দলকে এগিয়ে দেন বুরাক ইলমাজ। তবে বিরতির আগেই সমতা ফেরান ক্রিশ্চিয়ান পুলিসিচ। 

দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলের জন্য ২৬ মিনিট অপেক্ষা করতে হয়েছে চেলসিকে। ম্যাচের ৭১ মিনিটের মাথায় ম্যাসন মাউন্টের ক্রস থেকে আসা বলে ভলি মেরে জালের ঠিকানা খুঁজে নেন সিজার এজপিলিকুয়েতা। এতেই নিশ্চিত হয় জয় এবং কোয়ার্টারের টিকিট। চেলসি ও ভিয়ারিয়ালের আগে চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ, লিভারপুল, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, বেনফিকা ও অ্যাটলেটিকো মাদ্রিদ।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের