বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

মূল্যবৃদ্ধির ক্ষেত্রে সব সরকারের নিয়ন্ত্রণে নাই: পরিকল্পনামন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৫৪, ৬ নভেম্বর ২০২১

Google News
মূল্যবৃদ্ধির ক্ষেত্রে সব সরকারের নিয়ন্ত্রণে নাই: পরিকল্পনামন্ত্রী

ছবিসূত্র: ইন্টারনেট

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ডিজেলের দাম বৃদ্ধি অবশ্যই চিন্তার বিষয়, মূল্যবৃদ্ধির ক্ষেত্রে সব কিছু সরকারের নিয়ন্ত্রণে নয়। আমদানি, সরবরাহ ও চাহিদার ওপর অনেক সময় মূল্য নির্ধারিত হয়। ডিজেল কিংবা পেট্রোল আমরা উৎপাদন করি না, যেখানে উৎপাদন হয়, সেখানের দাম বাড়ায় আমাদের বাধ্য হয়ে বেশি দামে কিনতে হচ্ছে।

শনিবার দুপুরে ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই স্লোগান সামনে রেখে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চড়া দামে কোনো কিছু আমদানি করা হলে কাউকে না কাউকে তা বহন করতে হবে। ডিজেলের দামের বিষয়টি সরকারের চিন্তার মধ্যেও আছে, ডিজেলের মূল্য বৃদ্ধির মাশুল কেবল জনগণের ওপর যাতে না পড়ে সেই উদ্যোগ থাকবে সরকারের।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে আছেন, সেখান থেকেই তিনি খোঁজখবর রাখছেন। আমরা চেষ্টা করব জনগণের ব্যথাটা যাতে কম হয়। মত প্রকাশ করার অধিকার আছে, তবে এই বিষয়ে ধর্মঘট করে হরতাল করে খুব বেশি উপকার হবে না, সমাধান হবে না, একসঙ্গে বসে ঠান্ডা মাথায় সমাধানের চিন্তা করতে হবে।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের