রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

৭ দিন পর বাংলাদেশি গরু ব্যবসায়ীর মরদেহ ফেরত দিলো বিএসএফ

ফাইজার চৌধুরী, চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৪, ২০ সেপ্টেম্বর ২০২৩

Google News
৭ দিন পর বাংলাদেশি গরু ব্যবসায়ীর মরদেহ ফেরত দিলো বিএসএফ

এক সপ্তাহ পর গরু ব্যবসায়ীর মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত মিজানুর রহমান (৫০) এর মরদেহ সাতদিন পর ফেরত দিয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। 

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) বিকালে পতাকা বৈঠকের পর বিজিবির কাছে মরদেহটি হস্তান্তর করা হয়। জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম. জাবীদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি ঝিনাইদহ জেলার শৈলকুপার শেখ পাড়ার নবীছদ্দিনের ছেলে এবং জীবননগরের সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের আয়ুব আলীর জামাতা এবং স্থায়ী বাসিন্দা।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম. জাবীদ হাসান জানান, মরদেহ গ্রহণকালে বাংলাদেশের পক্ষে জীবননগর থানার উপ-পরিদর্শক এসএম রায়হান, উপ-পরিদর্শক সৈকত পাড়ে, সীমান্ত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া ৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, বেনীপুর বিওপি কমান্ডার আতিয়ার রহমান পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ।  

জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, গত ৭ দিন আগে বৃহস্পতিবার মিজানুর ও তার সহযোগীরা ৪/৫ মানুষ নিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। ফেরার সময় বিএসএফ সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে ঘটনাস্থলেই মারা যায় মিজানুর। এসময় তার সহযোগীরা পালিয়ে যান। 

আজ তার মরদেহ বিজিবি ও বিএসএফের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দুই দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ ফেরত দেয়া হয়। পরে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয় । মিজানুর আত্মীয়রা মরদেহ তাদের গ্রামের বাড়ী ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখ পাড়ায় নিয়ে গেছে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের