শনিবার,

৩১ জুলাই ২০২১,

১৬ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শনিবার,

৩১ জুলাই ২০২১,

১৬ শ্রাবণ ১৪২৮

Radio Today News

খেলা বিভাগের সব খবর  

ভাঙ্গা হাঁটু নিয়ে সোনা জিতলেন নেদারল্যান্ডসের সাইক্লিস্ট
ভাঙ্গা হাঁটু নিয়ে সোনা জিতলেন নেদারল্যান্ডসের সাইক্লিস্ট

ছেলেদের সাইক্লিংয়ে বিএমএক্স রেসিং ইভেন্টটাকে হয়তো একটু অপয়াই বলা যায়, চোটের কারণে। যার জন্য সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন, যুক্তরাষ্ট্রের কনর ফিল্ডস। যে সাতজন খেলতে নেমেছিলেন, তাঁদের মধ্যেও যে চোটের সমস্যা ছিল না, তা নয়। ভাঙা হাঁটু নিয়ে খেলতে নেমে গিয়েছিলেন নেদারল্যান্ডসের নিয়েক কিমান। কিমানের এই মনের জোরের কাছেই হার মেনেছেন বাকি সবাই। এই ইভেন্টে সোনা জিতেছেন তিনি। ব্রিটেনের কাই হোয়াইট জিতেছেন রূপা। কলম্বিয়ার কার্লোস আলবের্তো রামিরেজ জিতেছেন ব্রোঞ্জ।

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৩:৪২

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে অস্ট্রেলিয়া
টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে অস্ট্রেলিয়া

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ বিকাল ৪টায় ঢাকায় পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। চার্টার্ড বিমানে ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশে এসেছে তারা। এই সিরিজে খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার নিয়মিত সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চের। অজিরা চোটের কারণে ছিটকে যাওয়া ফিঞ্চকে ছাড়াই বাংলাদেশে এসেছে। এই সফরে অস্ট্রেলিয়া দলকে কে নেতৃত্ব দেবেন সেটাও এখনও জানায়নি অজিরা। বাংলাদেশে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকবে অস্ট্রেলিয়া। এরপর থেকে তারা অনুশীলনে যোগ দিতে পারবে। প্রথম টি-টোয়েন্টি ৩ আগস্ট। ৪ আগস্ট হবে দ্বিতীয় ম্যাচ। একদিনের বিরতি দিয়ে ৬, ৭ ও ৯ আগস্ট মাঠে গড়াবে বাকি তিন ম্যাচ। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৬:৫০

শুট্যিংয়ে সোনা জিতলো চেক প্রজাতন্ত্র ও স্লোভাকিয়া
শুট্যিংয়ে সোনা জিতলো চেক প্রজাতন্ত্র ও স্লোভাকিয়া

ছেলেদের শুটিংয়ের ট্রাপে সোনা জিতেছেন চেক প্রজাতন্ত্রের জিরি লিপতাক। চেক প্রজাতন্ত্রেরই ডেভিড কোস্তেলেকির সঙ্গে ৪৩টি লক্ষ্যভেদ করে টাই করেন লিপতাক। পরে টাইব্রেকারে জিতে নেন সোনার পদক। কোস্তেলেকি রুপা জিতলেও অলিম্পক রেকর্ড লিপতাকের সঙ্গে ভাগ করে নেন। এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন ব্রিটেনের ম্যাথু কনরাড–হলি। ৩৩টি লক্ষ্যভেদ করেন তিনি। স্লোভাকিয়ার জুজানা রেহাক স্টেফেচকোভা বাছাইয়ে একটি শটও মিস না করে বাছাইয়ে বিশ্ব রেকর্ড গড়েন। পরে স্টেফেচকোভাই মেয়েদের শুটিংয়ের ট্রাপে সোনা জিতলেন। স্লোভাকিয়ান এ শুটার ফাইনালে ৫০টি শটের মধ্যে ৪৩টি লক্ষ্যভেদ করে সোনা জেতেন। অলিম্পিক ফাইনালে এটি নতুন রেকর্ড। যুক্তরাষ্ট্রের কাইল ব্রাউনিং ৪২টি লক্ষ্যভেদ করে রুপা জেতেন। ২৯টি শট লক্ষ্যভেদ করে ব্রোঞ্জ জেতেন সান মারিনোর আলেসান্দ্রা পেরেল্লি। অলিম্পিকে এটাই প্রথম পদক সান মারিনোর।

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪:৩৭

দেশে ফিরেছে বাংলাদেশ, বিকেলে আসবে অস্ট্রেলিয়া
দেশে ফিরেছে বাংলাদেশ, বিকেলে আসবে অস্ট্রেলিয়া

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। কাতার এয়ার ওয়েজের একটি ফ্লাইটে করে আজ বাংলাদেশ সময় ৯টা ১৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন সাকিব-মাহমুদউল্লাহরা। দেশে ফেরার উদ্দেশ্যে টিম টাইগার্স যাত্রা শুরু করে বাংলাদেশ সময় বুধবার সকাল ৮টায়। হোটেল থেকে বিমানন্দরে পৌছে জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে করে দুই ঘণ্টায় এসে পৌঁছায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে। জোহানেসবার্গে ৪ ঘণ্টার বিরতি পর কাতার এয়ারওয়েজের ফ্লাইটে করে বাংলাদেশ দলের গন্তব্য দোহা আন্তর্জাতিক বিমান বন্দর। বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে বাংলাদেশ দল আবারো কয়েক ঘণ্টার বিরতি নেয়। বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল ৯টায় দেশে পৌছে বাংলাদেশ।

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩:২২

অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়
অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়

আর্জেন্টিনার সঙ্গে ড্র করেও অলিম্পিক ফুটবলে কোয়ার্টার ফাইনালে উঠে গেল স্পেন। তাতে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো আলবিসেলেস্তেদের। সাইতামা স্টেডিয়ামে আজ ‘সি’ গ্রুপে স্পেন ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচে ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল স্পেন। শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনা হার এড়ালেও গ্রুপপর্ব পার হতে পারেনি। অন্যদিকে মিয়াজি স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের অপর ম্যাচটিতে মিশর পয়েন্ট তালিকার তলানিতে থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল। এমন ম্যাচে তারা অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে ২০১২ লন্ডন অলিম্পিকের পর প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছে। স্পেন-আর্জেন্টিনা ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় এগিয়ে যায় স্পেন। দানি আলমোর পাস থেকে বাঁ পায়ের শটে জাল কাঁপান মিকেল মেরিনো। গোল শোধে মরিয়া হয়ে লড়তে থাকা আর্জেন্টিনা শেষ সময়ে এসে জালের দেখা পায়। কর্নার থেকে বল পেয়ে থিয়াগো আলমাদা ক্রস করলে বক্সের মাঝখানে দারুণ হেডে গোল করেন থমাস বেলমন্তে। যোগ করা সময়ে জয় পাওয়ার ভালো সম্ভাবনা তৈরি হয়েছিল স্পেনের। কিন্তু টানা দুই মিনিটে কার্লোস সোলার আর রাফা মিরের দুটি ক্লোজ শট একটুর জন্য জাল পায়নি। তবে তা আর দরকার ছিল না। ১-১ ড্রয়েই তো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে নাম লিখিয়েছে লা রোজারা।

বুধবার, ২৮ জুলাই ২০২১, ২০:২০