সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

বিশ্বে করোনায় আক্রান্ত ৭ লাখ, মৃত্যু ১১১২ জনের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৭, ১৭ মে ২০২২

বিশ্বে করোনায় আক্রান্ত ৭ লাখ, মৃত্যু ১১১২ জনের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৬২ লাখ ৯০ হাজার ৩১৬ জন। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৮৭১ জন। এ নিয়ে বিশ্বে মোট শনাক্তের সংখ্যা ৫২ কোটি ২৮ লাখ ৪০ হাজার ৫৭৪ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বে করোনা থেকে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ কোটি ২৮ লাখ ৩৩ হাজার ৮৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (১৭ মে) এ তথ্য জানা গেছে। 

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে ১৭৬ জনের। এ সময়ে দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ১০০ জন।

করোনা শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে ১০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ‍মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ লাখ ২৬ হাজার ৮৯৯ জনে। আর এ সময়ে শনাক্ত হয়েছে ৬৪ হাজার ৮৩৪ জন। 

জার্মানিতে এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৩৯৪ জন। আর মৃত্যুর হয়েছে ৮৬ জনের। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১ লাখ ৩৮ হাজার ৭ এবং ২ কোটি ৫৮ লাখ ৯ হাজার ৬৬৪ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে শূন্যের কাতারে রয়েছে- স্পেন, আর্জেন্টিনা, নেদারল্যান্ড, কলম্বিয়া, মেক্সিকো, ইউক্রেন, বেলজিয়াম, পর্তুগাল, ফিলিপাইন, সুইজারল্যান্ড, পেরু, রোমানিয়া ও সুইডেনসহ আরো অনেক দেশ। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের