শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

যুদ্ধ শুরুর পর ইসরায়েলের সবচেয়ে ভেতরে হামলা চালাল হিজবুল্লাহ

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২৩:২১, ২৩ এপ্রিল ২০২৪

Google News
যুদ্ধ শুরুর পর ইসরায়েলের সবচেয়ে ভেতরে হামলা চালাল হিজবুল্লাহ

অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধ শুরুর পর একাধিকবার ইসরায়েল ও লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে সংঘাতের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার আবারও হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তবে অন্য যেকোনো হামলার তুলনায় এটি ইসরায়েলের গভীরে আঘাত এনেছে। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি অভিযান শুরুর পর থেকে একাধিকবার লেবানন সীমান্তে সহিংসতার ঘটনা ঘটেছে। দুই দেশই সীমান্ত থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নিয়েছে। লেবাননের উত্তরাঞ্চলীয় সীমান্তের নিয়ন্ত্রণ ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কাছে। তারা বেশ কয়েকবার হামলার হুঁশিয়ারি দিয়েছে। ইসরায়েলের সাথে সংঘাতে এখন পর্যন্ত শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন। একই সময়ে লেবাননের কয়েকজন বেসামরিক নাগরিকও ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন।

মঙ্গলবার হিজবুল্লাহ জানায়, তারা ইসরায়েলি সামরিক ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে। এখন পর্যন্ত এটাই তাদের ইসরায়েলি ভূখণ্ডের সবচেয়ে ভেতরে হামলা। 

এক বিবৃতিতে তারা জানায়, ডামি ও বিস্ফোরক ড্রোন দিয়ে একযোগে হামলা চালিয়েছে তারা। আকর শহরের দুটি ঘাটিতে তারা এই হামলা চালায়। ইসরায়েলি হামলায় তাদের একজন সদস্য নিহত হওয়ার প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে সশস্ত্র গোষ্ঠিটি।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের