শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

Radio Today News

ইসরায়েলে ৭৫ রকেট ছুড়ল হিজবুল্লাহ

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২২:০৬, ১৭ মে ২০২৪

Google News
ইসরায়েলে ৭৫ রকেট ছুড়ল হিজবুল্লাহ

লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ৭৫টি রকেট ছুড়েছে ইসরায়েলকে লক্ষ্য করে। শুক্রবার (১৭ মে) দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এই তথ্য জানিয়েছে।

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে জানা যায়, ইসরায়েলি বাহিনী বলেছে আয়রন ডোম ব্যবহার করে কয়েক ডজন রকেট আটকানো হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, চলমান যুদ্ধের মধ্যে ইসরায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে হিজবুল্লাহ যেসব হামলা চালিয়েছে সেগুলোর মধ্যে এটি অন্যতম বড় ছিল। স্থানীয় অ্যাম্বুলেন্স সংস্থা জানিয়েছে, আপার গ্যালিলিতে রকেট হামলায় দুজন সামান্য আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত দুজনের বয়সেই ৬০ বছরের কাছাকাছি।

হিজবুল্লাহর রকেট হামলার মধ্যে গোলান হাইটস এবং লেবানন সীমান্তবর্তী কয়েকটি অঞ্চলে সতর্কতামূলক সাইরেন বেজে উঠে। কাটজরিন লেবানন সীমান্ত থেকে ২০ কিলোমিটার (১২ মাইল) দূরে। গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। পরের দিন ৮ অক্টোবর থেকে যুদ্ধে যোগ দেয় লেবাননের হিজবুল্লাহ। এখন পর্যন্ত ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর ৩০০ যোদ্ধা প্রাণ হারিয়েছেন। অপরদিকে হিজবুল্লাহর হামলায় কতজন ইসরায়েলি সেনা প্রাণ হারিয়েছেন সেটি নিশ্চিত নয়। তবে তাদের এ সংঘর্ষে অনেক নিরীহ বেসামরিকও নিহত হয়েছেন।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের